Advertisement
২৪ জুলাই ২০২৪
Ayan Sil

ট্রলি বোঝাই ওএমআর শিট এবং নথি নিয়ে আদালতে ইডি, পেশ করা হল শান্তনু-ঘনিষ্ঠ অয়নকে

রবিবার প্রায় ৩৭ ঘণ্টা তল্লাশি চালানোর পর বাড়ি থেকেই ইডির হাতে গ্রেফতার হন অয়ন। অভিযোগ, তাঁর কাছ থেকে চাকরির পরীক্ষার একাধিক উত্তরপত্র বা ওএমআর শিট পাওয়া গিয়েছে।

image of ayan sil

আদালতে ঢোকার মুখে কিছু বলতে চাননি তৃণমূলের প্রাক্তন যুবনেতা শান্তনুর ঘনিষ্ঠ বলে পরিচিত অয়ন শীল। — ফাইল ছবি।

শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৬:৪০
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারের পর সোমবার নগর দায়রা আদালতে হাজির করানো হল অয়ন শীলকে। আদালতে ঢোকার মুখে কিছু বলতে চাননি তৃণমূলের প্রাক্তন যুবনেতা শান্তনুর ঘনিষ্ঠ বলে পরিচিত অয়ন। তাঁর সঙ্গে সোমবার ট্রলিতে চাপিয়ে বেশ কিছু নথিও আনা হয়েছে আদালতে।

ইডি সূত্রের খবর, প্রোমোটার অয়নের বাড়ি থেকে উদ্ধার হওয়া ওএমআর শিট সোমবার নিয়ে আসা হয়েছে আদালতে। তার সঙ্গে রয়েছে বেশ কিছু নথিও।

রবিবার প্রায় ৩৭ ঘণ্টা তল্লাশি চালানোর পর বাড়ি থেকেই গ্রেফতার হন অয়ন। অভিযোগ, তাঁর কাছ থেকে চাকরির পরীক্ষার একাধিক উত্তরপত্র বা ওএমআর শিট এবং তার প্রতিলিপি পাওয়া গিয়েছে। সেই সঙ্গে বেশ কিছু অ্যাডমিট কার্ডও পেয়েছেন তদন্তকারীরা। ইডি সূত্রে দাবি, অয়নের কাছ থেকে যে সমস্ত ওএমআর শিটের প্রতিলিপি মিলেছে, সেগুলি পুরসভা সংক্রান্ত পরীক্ষার। এ ছাড়া, ২০১২ এবং ২০১৪ সালের চাকরির পরীক্ষার অ্যাডমিট কার্ড অয়নের বাড়িতে খুঁজে পেয়েছেন ইডি আধিকারিকেরা।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগে বেশ কয়েক জন সন্দেহভাজনের বাড়িতে ইডি তল্লাশি চালিয়েছে। বিভিন্ন পরীক্ষার ওএমআর শিট উদ্ধারও করা হয়েছে। কিন্তু ২০১২ সালের পরীক্ষা সংক্রান্ত নথি এর আগে পাওয়া গিয়েছিল একমাত্র শান্তনুর কাছ থেকেই। তাঁর কাছ থেকে ২০১২ সালের পরীক্ষার কয়েকটি অ্যাডমিট কার্ড পেয়েছিলেন তদন্তকারীরা। তাই এর আলাদা তাৎপর্য থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

অয়নের ব্যাঙ্কের নথি ঘেঁটে ইডি কোটি কোটি টাকার লেনদেনের প্রমাণ পেয়েছে। দেখা গিয়েছে, লেনদেনের পরিমাণ প্রায় ৫০ কোটির কাছাকাছি। নিয়োগ দুর্নীতির সঙ্গে এই বিপুল লেনদেনের সম্পর্ক আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। শনিবার বলাগড়ের একটি রিসর্টে শান্তনু-ঘনিষ্ঠ কয়েক জনকে জেরা করেন ইডির আধিকারিকেরা। একই সঙ্গে ইডির একটি দল পৌঁছে যায় অয়নের বাড়িতে। অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা, বাবাকেও জেরা করে ইডি। পরে রবিবার অয়নকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। ইডির তরফে জানানো হয়, অয়নের বাড়ি থেকে চাকরিপ্রার্থীদের নামের তালিকা, উত্তরপত্রের প্রতিলিপি এবং সম্পত্তি সংক্রান্ত বেশ কিছু নথি পাওয়া গিয়েছে। প্রশ্ন ওঠে, এ সব নথি প্রোমোটার অয়নের বাড়িতে এসেছে কী ভাবে? তা জানতেই অয়নকে গ্রেফতার করে ইডি বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE