Advertisement
২৩ জুন ২০২৪
Babul Supriyo

Babul Supriyo: দিলীপ-তথাগতর মতো নীচে নামতে পারব না, বালিগঞ্জের প্রচারে বেরিয়ে আক্রমণ বাবুলের

রবিবার সকালে পার্কসার্কাস এলাকায় প্রচারে যান তিনি। সেখানে ফুটবল থেকে শুরু করে ক্যারাটে অনুশীলনে অংশ নেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে আসে দিলীপ ঘোষের প্রসঙ্গ।

বালিগঞ্জের উপনির্বাচনে প্রচারে বেরিয়ে দিলীপ-তথাগতকে আক্রমণ বাবুল সুপ্রিয়র।

বালিগঞ্জের উপনির্বাচনে প্রচারে বেরিয়ে দিলীপ-তথাগতকে আক্রমণ বাবুল সুপ্রিয়র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৩:৫৪
Share: Save:

বালিগঞ্জের উপনির্বাচনের প্রচারে বেরিয়ে প্রাক্তন দুই সতীর্থকেই আক্রমণ করলেন তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। বললেন, ‘‘ওঁদের মতো নীচে নামতে পারব না।’’ রবিবার সকালে পার্কসার্কাস এলাকায় প্রচারে যান তিনি। সেখানে ফুটবল থেকে শুরু করে ক্যারাটে অনুশীলনে অংশ নেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে আসে দিলীপ ঘোষ প্রসঙ্গ। রবিবার সকালে প্রাতর্ভ্রমণে বেরিয়ে বাবুলকে কটাক্ষ করে দিলীপ বলেন, “আমি ওঁকে জিজ্ঞাসা করতে চাই, সবে তো টুপি পরলেন, লুঙ্গি কবে পরতে চলেছেন? পোশাক বদলের মতো দল বদলান এঁরা। নৈতিক দিক দিয়ে হেরে গিয়েছেন, এখন হাতে-পায়ে ধরে মন্ত্রী হওয়ার তালে আছেন।” দিলীপ প্রসঙ্গ শুনেই জবাব দেন আসানসোলের প্রাক্তন সাংসদ।

বাবুল বলেন, ‘‘দিলীপ ঘোষের বক্তব্য নিয়ে আমাকে প্লিজ কিছু জিজ্ঞাসা করবেন না। উনি এবং তথাগত রায় নিজেদের একটি মান তৈরি করেছেন। অত্যন্ত নিম্ন একটি মান তৈরি করেছেন ওঁরা ও সঙ্গে কিছু নেতারা। ওঁরা ওই মানেই থাকেন, ওই ভাষাতেই কথা বলেন। অতটা নীচে আমি নামিও না, নামবও না।’’ তিনি আরও বলেন, ‘‘ওঁরা নিজেদের মধ্যে ওই ভাষায় লড়াই করুন। আমি কিছু বলতে চাই না। ওঁরা ওঁদের মান নিয়েই থাকুন। আপনারা মজার ছলেই ও সব টিভিতে দেখান। আমি অত নীচে নামতে পারব না।’’ ঘটনাচক্রে রবিবার বাবুলকে তথাগত আক্রমণ না করলেও, দিলীপের সঙ্গে একাসনে বসিয়েই তথাগতর প্রতিও আক্রমণ শানান এই গায়ক-রাজনীতিক।

অন্য দিকে রবিবার সকালেই টুইট করে তথাগত আক্রমণ করেন দিলীপকে। তিনি লেখেন, ‘আসানসোল ও বালিগঞ্জে বিজেপির প্রার্থী মনোনয়ন হয়ে গেছে। বেশ কথা। এবার মনে রাখবেন, এই কেন্দ্রগুলো শিক্ষিত মানুষ অধ্যুষিত। এখানে বক্তৃতা করতে যেন ও ফিটার মিস্ত্রীটিকে নামাবেন না যার বক্তব্য শুধু 'মেরে দেব', 'পুঁতে দেব', ‘বিধবা করে দেব’। পশ্চিমবঙ্গে হিন্দুর বিপদ সম্বন্ধে কথা বলুন।’ টুইটারেই তথাগতকে ট্যাগ করে এই টুইটের পাল্টা একটি টুইট করেন বালিগঞ্জের তৃণমূল প্রার্থী।

টুইটে বাবুল লেখেন, ‘মাঝে মাঝে আপনি এই অর্বাচীনটির সম্পর্কে সত্যই কথাগুলো বেশ স্পষ্ট করে বলেন দাদা। কিন্তু দয়া করে বালিগঞ্জ ও আসানসোলকে অজন্তা সার্কাস দেখা থেকে বঞ্চিত করবেন না। ওনাকে পাঠান। দিলীপ ঘোষের মতো এমন একজন নেতা যিনি বিজেপি কর্মীদের হাতেও মার খেয়েছেন। সবার দেখার অধিকার আছে।'

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE