Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Student Cheating

Asansol: ভ্যানিশিং ইঙ্ক, মোবাইল, ভুয়ো অ্যাডমিট কার্ড নিয়ে টুকলি আদালতের পরীক্ষায়, গ্রেফতার ২৫

কলকাতা হাই কোর্টের তত্ত্বাবধানে আসানসোলের বেশ কয়েকটি স্কুলে এই পরীক্ষার আয়োজন করা হয়েছিল। সব কেন্দ্রেই মোতায়েন করা হয়েছিল পুলিশ।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৭
Share: Save:

সরঞ্জামের কমতি নেই। কারও কাছে মোবাইল ফোন, আবার কারও কাছে ভ্যানিশিং ইঙ্ক (কিছু ক্ষণ পর উবে যায় এমন কালি), ভুয়ো অ্যাডমিট কার্ড! পরীক্ষায় অবাধে টোকাটুকি করার অভিযোগে গ্রেফতার ২৫ জন পরীক্ষার্থী। রবিবার আসানসোলে পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতের কর্মী নিয়োগ ((স্টাফ সিলেকশন এক্জামিনেশন অব ওয়েস্ট বর্ধমান জজশিপ, ২০১৯)-এর পরীক্ষায় এই ঘটনা ঘটেছে।

আসানসোলের বেশ কয়েকটি স্কুলে এই পরীক্ষার আয়োজন করা হয়েছিল। কলকাতা হাই কোর্টের তত্ত্বাবধানেই হয় এই পরাীক্ষা। সব কেন্দ্রেই মোতায়েন করা হয়েছিল পুলিশ। দুই স্তরেই-স্টেন-সহ বিভিন্ন পদে নিয়োগের এই পরীক্ষায় রবিবার উপস্থিতির হার বেশ কম ছিল। আসানসোল উত্তর থানা এলাকার স্কুলে ৩০০ জনের পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু এসেছিলেন মাত্র ৮১ জন। আসানসোল শহরের একটি গার্লস স্কুলেও পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৪০ শতাংশের মতো।

আসানসোল দক্ষিণ থানার পুলিশ সূত্রে খবর, একটি স্কুল থেকে ২০ জন পরীক্ষার্থীকে আটক করা হয়। পাঁচ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ, তাঁরা লুকিয়ে মোবাইল ফোন নিয়ে পরীক্ষার হলে ঢুকেছিল। পাঁচ জনের থেকে মিলেছে ভ্যানিশিং ইঙ্ক। বাকি ১০ জনের থেকে পাওয়া গিয়েছে ভুয়ো অ্যাডমিট কার্ড।

আসানসোল উত্তর, দক্ষিণ, কুলটি ও হীরাপুর চার থানায় সব মিলিয়ে আটটি মামলা রুজু করা হয়েছে। পরীক্ষার আয়োজকদের থেকে লিখিত অভিযোগ পাওয়ার পরেই অভিযুক্ত ২৫ জন পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Student Cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE