Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Acid Attack

অ্যাসিড হামলায় দোষী সাব্যস্ত

২০২১ সালের ৬ সেপ্টেম্বর দুর্গাপুরে ওই যুবতীর রাস্তা আটকে রফিক পকেট থেকে অ্যাসিডের শিশি বার করে তাঁর দিকে ছুড়ে দেয় বলে অভিযোগ ওঠে। যুবতীর মুখ, কাঁধ ও হাতের কিছুটা অংশে ক্ষত তৈরি হয়।

An image of Acid

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ০৭:৩১
Share: Save:

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় বছর দুয়েক আগে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে এক যুবতীকে অ্যাসিড ছুড়ে জখম করার অভিযোগ উঠেছিল বারুইপুরের এক যুবকের বিরুদ্ধে। সেই ঘটনায় মঙ্গলবার মহম্মদ রফিক ওরফে রফিক মণ্ডল নামে ওই যুবককে দোষী সাব্যস্ত করল দুর্গাপুর আদালত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালে ফোনে রফিকের সঙ্গে যোগাযোগ গড়ে ওঠে ওই যুবতীর। রফিক তাঁকে বিয়ের প্রস্তাব দেয়। সে যুবতীর বাড়িতেও আসে। কিন্তু মেয়েটির পরিবারের তরফে আপত্তি জানানো হয়। যুবতীও বিয়ের বিষয়ে তাঁর আপত্তির কথা রফিককে জানিয়ে দেন। কিন্তু অভিযোগ, এর পরেও তাঁকে বার বার উত্ত্যক্ত করত রফিক। ২০২১ সালের ৬ সেপ্টেম্বর দুর্গাপুরে ওই যুবতীর রাস্তা আটকে রফিক পকেট থেকে অ্যাসিডের শিশি বার করে তাঁর দিকে ছুড়ে দেয় বলে অভিযোগ ওঠে। যুবতীর মুখ, কাঁধ ও হাতের কিছুটা অংশে ক্ষত তৈরি হয়। অভিযোগ পেয়ে তদন্তে নেমে মোবাইলের অবস্থান অনুসরণ করে বারুইপুর থেকে রফিককে ধরে পুলিশ। পরে তাকে দুর্গাপুরে আনা হয়।

মামলার সরকারি আইনজীবী আশরাফুল হক জানান, ভারতীয় দণ্ডবিধির ৩২৬এ ধারায় মামলা দায়ের হয়। উদ্ধার হওয়া অ্যাসিডের শিশি-সহ অন্য প্রমাণের ফরেন্সিক পরীক্ষা করানো হয়। আগামী ৭ ডিসেম্বর রফিকের সাজা ঘোষণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Acid Attack Acid Attack Victim Durgapur Guilty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE