Advertisement
১১ মে ২০২৪
Crime

পাসওয়ার্ড পেয়েই ১০ মিনিটে সাফ তরুণীর অ্যাকাউন্ট, আসানসোলে হানা জামতাড়া গ্যাংয়ের

অ্যাপ ডাউনলোড করতেই অভিশ্রুতির অ্যাকাউন্ট থেকে দ্রুত টাকা সরিয়ে ফেলে ওই গ্যাং। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের অভিশ্রুতি মাজির।

সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের অভিশ্রুতি মাজির। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৯:৫৫
Share: Save:

ফের আসানসোলে হানা দিল জামতাড়া গ্যাং। অনলাইনে কেনাকাটা করতে গিয়ে প্রতারিত হওয়ার অভিযোগ তুললেন আসানসোলের গোপালপুরের এক তরুণী। তাঁকে ভুল বুঝিয়ে অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে টাকা নিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগ।

গোপালপুরের বাসিন্দা অভিশ্রুতি মাজি পেশায় এক জন মেকআপ আর্টিস্ট। দিন কয়েক আগে মেকআপের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র অনলাইনে অর্ডার করেন তিনি। সম্প্রতি তাঁকে ফোন করে বলা হয়, মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে। অভিশ্রুতি ওই অ্যাপ ডাউনলোড করতে প্রথমে রাজি ছিলেন না। কিন্তু তাঁকে ফোনে ভয় দেখায় প্রতারকরা। এর পর ওই অ্যাপ ডাউনলোড করতেই অভিশ্রুতির অ্যাকাউন্ট থেকে দ্রুত টাকা সরিয়ে ফেলে ওই গ্যাং।

বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিশ্রুতি। তাঁর বক্তব্য, ‘‘পাসওয়ার্ড পেয়েই ১০ মিনিটের মধ্যে ১০ বার টাকা লেনদেন করে প্রতারকরা। প্রতি বার তারা ৬ হাজার ৫০০ টাকা করে মোট ৬৫ হাজার টাকা তুলে নেয়। ওরা আমাকে ফোনে ব্যস্ত রেখেছিল। তার মধ্যেই টাকা লোপাট করে দেয়। পরে ওই নম্বর থেকে আবার ফোন করে বলা হয়, আপনি টাকা ফেরত চান না? আমি ওই নম্বরটা ব্লক করে দিয়েছি।’’

গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Asansol Cyber Crime Jamtara Gang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE