×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

গরু পাচার কাণ্ডে ধৃত বিএসএফ-কর্তা সতীশ কুমারের জামিনের আবেদন খারিজ

নিজস্ব সংবাদদাতা
আসানসোল০২ ডিসেম্বর ২০২০ ২২:৫৭
সতীশ কুমার। —নিজস্ব চিত্র।

সতীশ কুমার। —নিজস্ব চিত্র।

গরু পাচার-কাণ্ডে অভিযুক্ত বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারের জামিনের আবেদন খারিজ করে দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। তাঁকে ১০ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১১ ডিসেম্বর ফের সতীশকে আদালতে হাজির করানো হবে।

বাংলাদেশ সীমান্তে গরু পাচারের অভিযোগের তদন্তে নেমে ১৭ নভেম্বর টানা ১১ ঘণ্টা জেরা করা হয় সতীশকে। জেরা চলে কলকাতায় নিজাম প্যালেসে। জেরার পর সেখানে তাঁকে গ্রেফতার করে সিবিআই। পরের দিন ১৮ নভেম্বর তাঁকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হয়। ১৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় সিবিআই আদালত।

সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর বুধবার সতীশকে আদালতে তোলা হয়। তাঁর আইনজীবী সতীশের জামিনের আবেদন করেন। কিন্তু সিবিআইয়ের আইনজীবীর তরফে তার বিরোধিতা করা হয়। দাবি করা হয়, সতীশ অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি। তিনি এই মুহূর্তে জেলের বাইরে থাকলে সাক্ষ্য প্রমাণ প্রভাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই তাঁর জেল হেফাজত দেওয়া হোক। সিবিআইয়ের সেই আবেদন মেনে সতীশকে ১১ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে জেলে তাঁর জন্য একটি আলাদা সেলের ব্যবস্থার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

শুনানির সময় সিবিআইয়ের তরফে দাবি করা হয় সতীশ ছাড়াও আরও কয়েক জন বিএসএফ কর্তা এই কাজের সঙ্গে জড়িত রয়েছেন।

Advertisement