Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Asansol: শত্রুঘ্নের জয়ের পর এই প্রথম আসানসোলে কর্মিসভা মমতার

আসানসোল লোকসভা কেন্দ্রে প্রথম জয় তৃণমূলের। সকলকে ধন্যবাদ জানাতে মঙ্গলবার আসানসোলে মুখ্যমন্ত্রী! সভাস্থলে সোমবার থেকেই চূড়ান্ত তৎপরতা।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ২৭ জুন ২০২২ ২৩:০৩
Save
Something isn't right! Please refresh.


নিজস্ব চিত্র

Popup Close

তিন দিনের জন্য অবিভক্ত বর্ধমান জেলা সফরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার আসানসোলে রয়েছে তাঁর কর্মিসভা। আসানসোল স্টেডিয়ামে (পোলো ময়দান) ওই সভা হবে। দুপুর দুটো নাগাদ মুখ্যমন্ত্রীর সভা শুরু হওয়ার কথা। সোমবার রাত দুর্গাপুরে কাটিয়ে তিনি জাতীয় সড়ক ধরে আসানসোলে আসবেন। ওই রাস্তায় সোমবার সারাইয়ের কাজ চলছে।

চার দিক ঘেরা আসানসোল স্টেডিয়ামে মমতার সভার জন্য আধুনিক প্রযুক্তির মঞ্চ তৈরি করা হয়েছে। সব মিলিয়ে ৫০ হাজার মানুষ যাতে বসতে পারেন তার ব্যবস্থা করা হয়েছে। টাঙানো হয়েছে তিনটি ধাতব হ্যাঙার। সভাস্থলে সোমবার থেকেই চূড়ান্ত তৎপরতা। শতাধিক কর্মী কাজ করছেন। দলের তরফে বিভিন্ন শাখা সংগঠনের পতাকা সভাস্থল ও তার আশপাশে লাগাচ্ছেন কর্মীরা। সভায় আসা মানুষদের কথা ভেবে সভাস্থলের অদূরে করা হয়েছে ৩০টি অস্থায়ী শৌচাগার। পর্যাপ্ত পানীয়জলের ব্যবস্থাও করা হয়েছে। স্টেডিয়ামে আসার সব রাস্তা মেরামত করেছে আসানসোল রেল ডিভিশন, পূর্ত দফতর ও পুরনিগম।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কড়া বন্দোবস্ত করা হয়েছে রাজ্য পুলিশের তরফে। নজরদারির জন্য প্রায় ২০০টি সিসি ক্যামেরা গোটা এলাকায় লাগানো হয়েছে। সভার জন্য মোতায়েন করা হচ্ছে হাজারেরও বেশি পুলিশকর্মীকে। একাধিক আইপিএস অফিসার এবং রাজ্য পুলিশের আধিকারিকেরা থাকবেন।

Advertisement

মমতা সড়কপথে দুর্গাপুর থেকে আসানসোলের সভায় আসবেন বলে তৃণমূল ও পুলিশ কমিশনারেট সূত্রে জানা গেছে। তিনি যে রাস্তা দিয়ে সভায় আসবেন, সেই সব জায়গায় দলের তরফে পতাকা, ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে। ২ নম্বর জাতীয় সড়ক, জিটি রোড-সহ বিভিন্ন রাস্তায় মঙ্গলবার সকাল থেকেই পুলিশ মোতায়েন করা হবে। তবে গাড়ি চলাচল কোথাও সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হবে না বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী আসার আধ ঘণ্টা আগে থেকে রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা শুরু হবে। মমতা যত ক্ষণ স্টেডিয়ামে থাকবেন, তত ক্ষণ শুধুমাত্র বার্নপুর রোডের কিছুটা অংশে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। আসানসোল-দুর্গাপুর পুলিশের ডিসি (সদর) অংশুমান সাহা সোমবার বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নিরাপত্তার জন্য যা যা ব্যবস্থা নেওয়া দরকার, তা করা হয়েছে।’’

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সভামঞ্চে মমতার সঙ্গে থাকার কথা রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, সাংসদ শত্রুঘ্ন সিন্‌হা, পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র ও বিধায়ক বিধান উপাধ্যায়, ভি শিবদাসন দাসু, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ও বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, বিধায়ক প্রদীপ মজুমদার, অমরনাথ চট্টোপাধ্যায়-সহ জেলার কয়েক জন নেতা ও জনপ্রতিনিধির। দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়ের এই সভায় থাকার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement