Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Galsi

Eco Tourism: ইকো ট্যুরিজম সেক্টরের জন্য গলসিতে জমি পরিদর্শন করলেন আলাপন

গলসি ১ নম্বর ব্লকের চাকতেঁতুলে গ্রামপঞ্চায়েতের ভরতপুর এলাকায় ইকো ট্যুরিজম সেক্টর তৈরির জন্য রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল।

গলসিতে জমি পরিদর্শনে আলাপন বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

গলসিতে জমি পরিদর্শনে আলাপন বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গলসি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ০৩:৩২
Share: Save:

ইকো ট্যুরিজম সেক্টর তৈরির জন্য পূর্ব বর্ধমানের গলসিতে পরিদর্শনে যান রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলপন বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন গলসি ১ নম্বর ব্লকের বিডিও দেবলীনা দাস, পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি অনুপ চট্টোপাধ্যায় এবং পঞ্চায়েত প্রধান অশোক ভট্টাচার্য।

Advertisement

বেশ কিছু দিন আগে গলসি ১ নম্বর ব্লকের চাকতেঁতুলে গ্রামপঞ্চায়েতের ভরতপুর এলাকায় একটি ইকো ট্যুরিজম সেক্টর তৈরির জন্য রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল। গলসি ১ নম্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি অনুপ বলেন, “কাজের গুরুত্ব বিবেচনা করে মঙ্গলবার এলাকায় এসে জমি পরিদর্শন করেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।”

ভরতপুর এলাকায় বহু পুরনো বৌদ্ধ স্তূপ আছে। পাশাপাশি এক দিকে দামোদর নদীতে রনডিহা ব্যারেজের মনোরম সৌন্দর্য, যা দেখতে প্রায় প্রতি দিনই বহু মানুষ ভিড় জমান। অন্য দিকে মনসামঙ্গল কাব্যের বুজে যাওয়া গাঙ্গুর নদীর পাশে কসবা গ্রাম। যুগ যুগ ধরে এলাকার পৌরাণিক ইতিহাসকে ধরে রেখেছে এই গ্রাম। তাই পর্যটন শিল্প এবং ইকো ট্যুরিজম সেক্টরের ভাবনা এলাকার গুরুত্ব বদলে দেবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয়রা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.