×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

পুলিশের গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, আসানসোলে থানা চত্বরে চলল ব্যাপক ভাঙচুর

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ০২ মার্চ ২০২১ ০১:৫৪
পুলিশের গাড়ি ভাঙচুর।

পুলিশের গাড়ি ভাঙচুর।
নিজস্ব চিত্র।

উল্টো রাস্তায় ঢুকে পড়া দ্রুত গতির পুলিশগাড়ির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যুর অভিযোগ উঠল। এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনা আসানসোল দক্ষিণ থানায়। থানার সামনে রাখা একাধিক পুলিশের গাড়িতে ব্যাপক ভাঙচুর চালাল উত্তেজিত জনতা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে আসানসোল দক্ষিণ থানার সামনে জিটি রোড ধরে বাইকে যাচ্ছিলেন রাঙানিয়ার বাসিন্দা বিকাশ ঘোষ এবং ওম তিওয়ারি। থানা থেকে ঢিল ছোড়া দূরে ট্রাফিক রেলওয়ে কলোনি মোড়ে একটি পুলিশের গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বাইকটির।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ পুলিশের গাড়িটি উল্টো রাস্তা ধরে যাচ্ছিল। সেটির গতিও ছিল যথেষ্ট। ওই পুলিশ গাড়িটিই ধাক্কা মারে বিকাশ এবং ওমের বাইককে। বিকাশ ঘটনাস্থলেই মারা যান। ওমকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাঁকে সেখান থেকে স্থানান্তরিত করা হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। তবে তাঁর মাথায় গভীর ক্ষত রয়েছে।

Advertisement

পুলিশের গাড়ির সঙ্গে এ ভাবে দুর্ঘটনায় মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই বিকাশের আত্মীয়-বন্ধুরা ঘটনাস্থলে পৌঁছন। তাঁদের সব রাগ গিয়ে পড়ে পুলিশের উপর। কী করে এই দুর্ঘটনা হল পুলিশের কাছে জানতে চান তাঁরা। কিন্তু পুলিশের তরফে কোনও সদুত্তর মেলেনি বলে অভিযোগ। শুরু হয় ঝামেলা।

জিটি রোডের একদম পাশেই থানা হওয়ায় পুলিশের গাড়ি রাস্তার উপরই দাঁড় করানো থাকে। সেখানে পুলিশের ৫টি গাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। সেই সঙ্গে পুলিশের হাতে বাজেয়াপ্ত হওয়া গাড়ি যেগুলি থানা চত্বরে রাখা থাকে সেগুলিতেও ভাঙচুর চালানো হয়।

খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয় ঘটনাস্থলে। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন পুলিশ আধিকারিকরা। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস পেয়ে কিছুটা শান্ত হন বিক্ষোভকারীরা। রাতের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Advertisement