×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

মহিশীলায় ফের লুটপাটের নালিশ

নিজস্ব সংবাদদাতা
আসানসোল০২ ডিসেম্বর ২০২০ ০১:১৯
এই বাড়িতেই তালা ভেঙে লুটপাট হয়েছে। নিজস্ব চিত্র।

এই বাড়িতেই তালা ভেঙে লুটপাট হয়েছে। নিজস্ব চিত্র।

তালা বন্ধ বাড়িতে দরজা-জানলা ভেঙে লুটপাটের অভিযোগ উঠল আসানসোলের মহিশীলায়। মঙ্গলবার ভোরে ঘটনার কথা জানাজনি হওয়ার পরে, এলাকায় যায় আসানসোল দক্ষিণ থানার পুলিশ। স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি এলাকায় বহিরাগত ‘দুষ্কৃতী’দের আনাগোনা বেড়েছে। পুলিশ জানায়, বাড়িটি আপাতত ‘সিল’ করে তদন্ত শুরুকরা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাড়ির মালিক কল্যাণ সাহা সপরিবার সম্প্রতি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে ঝাড়খণ্ডের জামশেদপুরে গিয়েছেন। মঙ্গলবার ভোরে কয়েকজন পড়শি প্রাতঃভ্রমণে বেরিয়ে দেখেন, কল্যাণবাবুর বাড়ির দরজা হাট করে খোলা। একটি ভাঙা তালা মাটিতে পড়ে রয়েছে। এর পরেই পড়শিরা পুলিশে খবর দেন।

পুলিশ জানায়, বাড়িতে ঢুকে দেখা যায়, ভিতরে ঘরের সব দরজা, আলমারি ভাঙা। যাবতীয় জিনিসপত্র লন্ডভন্ড করা হয়েছে। পড়শিরা জানান, বাড়ির মালিক কল্যাণবাবুকে ফোনে ঘটনার কথা জানানো হয়েছে। স্থানীয় বাসিন্দা অধীর দাস বলেন, ‘‘আমাদের দাবি, দ্রুত দুষ্কৃতীদের ধরা হোক। তবেই আমরা নিশ্চিন্ত হব।’’

Advertisement

এ দিকে, গত শনিবার রাতে মহিশীলাতেই একটি বিয়েবাড়িতে হামলা চালানোর অভিযোগ ওঠে কয়েকজনের বিরুদ্ধে। তার পরেই এই ঘটনা। এই পরিস্থিতিতে এলাকায় দুষ্কৃতী-দৌরাত্ম্যের অভিযোগ করেছেন বাসিন্দাদের একাংশ। নাম প্রকাশে অনিচ্ছুক বাসিন্দাদের দাবি, ওই দুষ্কৃতীদের সঙ্গে এলাকার কয়েকজন যুবকের যোগাযোগ রয়েছে। সন্ধ্যা নামলেই ১ ও ৩ নম্বর মহিশীলার কিছু এলাকায়, স্থানীয় একটি স্কুলের মাঠে মদ-জুয়ার ঠেক বসছে। সেখানেই আনাগোনা বাড়ছে বহিরাগতদের। অসামাজিক কাজকর্মও হচ্ছে বলে অভিযোগ। এই পরিস্থিতিতে এলাকায় নিয়মিত পুলিশি টহলের দাবি জানিয়েছেন বাসিন্দারা।

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (‌সেন্ট্রাল) ঈশানী পাল বলেন, ‘‘খোঁজ-খবর করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’’

Advertisement