Advertisement
১৬ মে ২০২৪
Anubrata Mondal

কেষ্টকে নিয়ে বেরোতেই ‘চড়াম চড়াম’ ঢোল, উৎসব আসানসোলের বিজেপি কর্মীদের

মঙ্গলবার সকালে সংশোধনাগারের বাইরেই অপেক্ষা করছিলেন বিজেপি আসানসোল উত্তর মণ্ডল কমিটির সদস্যরা। কেষ্টকে নিয়ে পুলিশের গাড়ি বেরিয়ে যেতেই আবির এবং ঢাক ঢোল নিয়ে উল্লাসে মাতলেন তাঁরা।

Asansol BJP workers start celebrating.

উৎসবের মেজাজে আসানসোলের বিজেপি নেতা-কর্মীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদতাতা
আসানসোল শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৯:৪৭
Share: Save:

দোলের দিন আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে অনুব্রত মণ্ডলকে নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দিতেই ঢাক-ঢোল পিটিয়ে, আবির খেলে উৎসবের মেজাজে মাতলেন আসানসোলের বিজেপি নেতা-কর্মীরা। পাশাপাশি, গোবর জল দিয়ে আসানসোল সংশোধনাগার চত্বর ‘শুদ্ধকরণ’-এর কাজও শুরু করলেন তাঁরা।

মঙ্গলবার সকালে আসানসোল সংশোধনাগারের বাইরেই অপেক্ষা করছিলেন বিজেপি আসানসোল উত্তর মণ্ডল কমিটির সদস্যরা। অনুব্রতকে নিয়ে পুলিশের গাড়ি বেরিয়ে যেতেই আবির এবং ঢাক-ঢোল নিয়ে উল্লাস করতে দেখা যায় তাঁদের। একই সঙ্গে সংশোধনাগারের বাইরের চত্বরে গোবর এবং গঙ্গাজল ছেটাতেও দেখা গেল বিজেপি কর্মীদের।

বিজেপির আসানসোল জেলা সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, ‘‘তৃণমূল কংগ্রেসের এই ধরনের গরু চোরদের বাঁচানোর জন্য বহু চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত অনুব্রতকে আদালতের নির্দেশে দিল্লি যেতেই হল। সেই জন্য আসানসোল সংশোধনাগারের সামনে গঙ্গা এবং গোবর জল দিয়ে শুদ্ধকরণ করা হল।’’

বিজেপির আর এক জেলা সম্পাদক অভিজিৎ রায়ের কথায়, ‘‘দোলযাত্রার শুভ দিনে অনুব্রতকে নিয়ে যাওয়া হচ্ছে। সেই আনন্দ ধরে রাখতে পারলাম না। আর সেই জন্যই বিজেপির কর্মী-সমর্থকরা আসানসোল সংশোধনাগারের সামনে আবির খেলায় মেতেছে।’’

অন্য দিকে, বিজেপির এই পদক্ষেপকে অনৈতিক বলে মনে করছেন তৃণমূলের জেলা নেতৃত্ব। আসানসোল পুরো নিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘‘আদালত এই বিষয়টা দেখছে। পুরো বিষয়টি বিচারাধীন। কিন্তু বিজেপি এটা নিয়ে যে রাজনীতিতে নেমেছে, তা ঠিক নয়।’’

মঙ্গলবার সকাল ৭টা নাগাদ গরু পাচারকাণ্ডে অভিযুক্ত বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রতকে নিয়ে কলকাতার উদ্দেশে রওনা হন আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ। অনুব্রতকে নিয়ে যাওয়ার জন্য আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষের পক্ষ থেকে কন্ট্রোলার কৃশানু গঙ্গোপাধ্যায় এবং তাঁর এক জন সহযোগীকে পাঠানো হয়েছে। নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে আসানসোল-দুর্গাপুর পুলিশের এক জন ইনস্পেক্টর, তিন জন সাব ইনস্পেক্টর এবং ১২ জন সশস্ত্র পুলিশের একটি বিশেষ বাহিনী। সঙ্গে রয়েছে দু’টি পাইলট গাড়িও। পাইলট গাড়ির একটি কনভয়ের সামনে এবং অন্যটি পিছনে রয়েছে। অ্যাম্বুল্যান্সে করে পাঠানো হয়েছে জেলা হাসপাতালের এক জন চিকিৎসক অমিয়সিন্ধু দাস এবং তাঁর এক জন সহযোগীকে।

কলকাতা নিয়ে গিয়ে অনুব্রতকে প্রথমে জোকা ইএসআই হাসপাতালে চিকিৎসা করানো হবে বলে আসানসোল সংরশোধনাগার সূত্রে খবর। সেখান থেকে তাঁর শারীরিক অবস্থার শংসাপত্র নিয়ে ইডির হাতে তুলে দেওয়া হবে। এর পরই তাঁকে নিয়ে আকাশপথে দিল্লি যাওয়ার কথা ইডি আধিকারিকদের। কলকাতা হাই কোর্টের নির্দেশে অনুব্রতের সঙ্গে এক জন চিকিৎসককেও দিল্লি নিয়ে যাবে ইডি। দিল্লি পৌঁছে রাউস অ্যাভিনিউ আদালতে অনুব্রতকে হাজির করানো হতে পারে। আর তা নিয়েই খুশির অন্ত নেই আসনসোল বিজেপির কর্মী-সমর্থকদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal BJP Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE