Advertisement
২৫ জুলাই ২০২৪
Paper Mill

Paper Mill: ত্রিপাক্ষিক আলোচনায় কাটল জট, শুক্রবার খুলল রানিগঞ্জের বল্লভপুর কাগজকল

তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অভিজিৎ ঘটক বৃহস্পতিবার শ্রমিক এবং কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন।

বল্লভপুর কাগজকল।

বল্লভপুর কাগজকল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১৮:১৩
Share: Save:

অবশেষে খুলল রানিগঞ্জের ‘বল্লভপুর পেপার মিল’। গত ১৬ অক্টোবর থেকে থেকে বন্ধ ছিল এই কাগজ কারখানাটি। শ্রমিকেরা বিভিন্ন দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছিলেন। কারখানা কর্তৃপক্ষ বারবার অনুরোধ করা সত্ত্বেও কাজে যোগ দিচ্ছিলেন না স্থায়ী-অস্থায়ী মিলে প্রায় ৪০০ জন শ্রমিক।

তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অভিজিৎ ঘটক বৃহস্পতিবার কারখানা চালুর উদ্দেশ্যে শ্রমিক এবং কারখানা কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন। আন্দোলনকারী শ্রমিকদের জানান, তাঁদের দল এবং সরকারের নীতি অনুযায়ী কোনও ভাবে কারখানা স্তব্ধ করে উৎপাদন বন্ধ করা যাবে না। কারখানা খোলা রেখে দাবি-দাওয়া নিয়ে আন্দোলন চলতে পারে। পাশাপাশি অভিজিৎ আশ্বাস দেন, শ্রমিকদের দাবি পূরণেরও।

বৈঠকের পর স্থির হয়, ২৩ অক্টোবরের এর মধ্যে শ্রমিকদের সঙ্গে নিয়ে কারখানা কর্তৃপক্ষ বৈঠক করে নয়া নিয়ম লিপিবদ্ধ হবে। শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষ অভিজিতের মধ্যস্থতায় একমত হওয়াই শেষ পর্যন্ত কারখানা খুলে গেল শুক্রবার সকালে। এত দিন কারখানা বন্ধ থাকায় অনেক আর্থিক ক্ষতি হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ জানিয়েছেন। তবে আন্দোলনকারী শ্রমিকেরা সেই ক্ষতি পুষিয়ে দেবেন বলে আশ্বাস দিয়েছেন। প্রসঙ্গত, চলতি বছরের মে মাসেও কর্তৃপক্ষ-শ্রমিক বিরোধিতার জেরে বন্ধ হয়েছিল ‘বল্লভপুর পেপার মিল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE