Advertisement
১৯ মে ২০২৪
Jitendra Tiwari

জিতেন্দ্রর গ্রেফতারি নিয়ে পথে বিজেপি, আসানসোল উত্তর থানার সামনে চলল অবস্থান বিক্ষোভ

শনিবার বিকেলে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে দিল্লির কাছে নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করে আসানসোল উত্তর থানার পুলিশের একটি দল।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২৩:১০
Share: Save:

কম্বল বিতরণ কর্মসূচিতে ৩ জনের পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় জিতেন্দ্র তিওয়ারির গ্রেফতারির প্রতিবাদে পথে নামল বিজেপি। আসানসোল স্টেশন থেকে উত্তর থানা পর্যন্ত মিছিল করে বিক্ষোভ দেখায় গেরুয়া শিবির। তাদের বক্তব্য, এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিতে নজর না দিয়ে বেছে বেছে বিজেপি নেতাদের ‘হেনস্থা’ করা হচ্ছে। পাল্টা তৃণমূলের বক্তব্য, আইন আইনের পথে চলবে।

শনিবার বিকেলে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে দিল্লির কাছে নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করে আসানসোল উত্তর থানার পুলিশের একটি দল। পুলিশ সূত্রে খবর, জিতেন্দ্র নিয়ে আসার সময় দিল্লি পুলিশের সঙ্গে আসানসোল পুলিশের টানাপড়েনও তৈরি হয়। তবে রাতেই তাঁকে কলকাতা নিয়ে আসে পুলিশ। রবিবার জিতেন্দ্রকে আসানসোলের বিশেষ আদালতে হাজির করানো হলে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

দলীয় নেতাকে যে ভাবে দিল্লি থেকে গ্রেফতার করা হল, তারই প্রতিবাদে রবিবার বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিজেপি। মিছিল করে আসানসোল উত্তর থানার সামনে অবস্থান বিক্ষোভ দেখায় তারা। বিজেপির মিছিলে নেতৃত্ব দেন কুলটির বিধায়ক অজয় পোদ্দার, বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, দলের নেতা বাপ্পা চট্টোপাধ্যায়। অজয় বলেন, ‘‘যবে থেকে কমিশনারেট হয়েছে, সেই দিন থেকে পুলিশ কোনও খুনের কিনারা করতে পারে না। আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। প্রকাশ্য দিবালোকে খুন হয়ে যাচ্ছেন মানুষ! আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট কিছুই করতে পারে না। ওরা শুধু বেছে বেছে বিজেপির নেতা-কর্মীদের হেনস্থা করতে পারে। মিথ্যা মামলা দিতে পারে।’’

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্য নেতা তথা বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আইন আইনের পথে চলে। জিতেন্দ্র তিওয়ারির উচিত ছিল নিজে থেকে আদালতে আত্মসমর্পণ করা। তা হলে পুলিশকে দৌড়ে ছুটে এই ভাবে গ্রেফতার করতে হত না। আইনের ঊর্ধ্বে কেউ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jitendra Tiwari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE