Advertisement
০২ মে ২০২৪
Inter State Criminal Racket

দুষ্কর্মে ধৃত চার, আন্তঃরাজ্য যোগের দাবি তদন্তকারীদের

সম্প্রতি সালানপুরের জেমারি এলাকায় একটি পেট্রল পাম্পে বন্দুক নিয়ে হামলা চালায় তিন দুষ্কৃতী।

রূপনারায়ণপুরে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র।

রূপনারায়ণপুরে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর , সালানপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩৩
Share: Save:

আসানসোল ও দুর্গাপুর শিল্পাঞ্চলে পরপর কয়েকটি দুষ্কৃতী হামলার ঘটনার পরে, নজরদারি বাড়িয়েছে পুলিশ। বিশেষ করে জেলার সীমানা এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে রূপনারায়ণপুরে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হাসিপাহাড়ি মাঠ থেকে দুই আন্তঃরাজ্য দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও কার্তুজ বাজেয়াপ্ত হয়েছে। ধৃত বিকাশ মহাতো, প্রদীপ মণ্ডলকে বুধবার আসানসোলের সিজেএম আদালতে তোলা হলে, তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ হয়। এ দিকে, দুর্গাপুরে একটি ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে আশিস লাল ও সানি দুসাদ নামে উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দাকে গ্রেফতার করা হয় এ দিন রাতে। তাদেরও বুধবার দুর্গাপুর আদালতে তোলা হলে, তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ হয়।

সম্প্রতি সালানপুরের জেমারি এলাকায় একটি পেট্রল পাম্পে বন্দুক নিয়ে হামলা চালায় তিন দুষ্কৃতী। এর দিন দুয়েক পরে রূপনারায়ণপুরের সামডি রোড এলাকায় এক মহিলার গলার হার ছিনতাই করে পালানোর চেষ্টা করে দুই দুষ্কৃতী। এই ঘটনায় এক জনকে ধরে পুলিশের হাতে তুলে দেন স্থানীয় বাসিন্দারা। অন্য জন পালিয়ে যায়। পুলিশ জানায়, এই দুই ঘটনায় ধৃতদের যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে রূপনারায়ণপুরে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হাসিপাহাড়ি মাঠে নাকা-তল্লাশি চলছিল। রাত প্রায় ১২টা নাগাদ একটি মোটরবাইককে দ্রুত গতিতে ঝাড়খণ্ডের দিক থেকে রূপনারায়ণপুরের দিকে আসতে দেখা যায়। ধাওয়া করে বাইকটি ধরে ফেলেন পুলিশকর্মীরা। গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের কর্মাতরের বাসিন্দা ওই দুই দুষ্কৃতীকে। পুলিশের দাবি, তাদের কাছ ছিল একটি রিভলভার ও কয়েক রাউন্ড কার্তুজ। রূপনারায়ণপুর ফাঁড়িতে নিয়ে এসে জেরা করে বেশ কিছু তথ্য মিলেছে বলেও দাবি পুলিশের। প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানতে পেরেছে, ধৃতেরা কর্মাতরের বাসিন্দা হলেও, বর্তমানে তারা পুরুলিয়ার নিতুড়িয়া থানার পারবেলিয়া কোলিয়ারি লাগোয়া এলাকায় থাকে। এরা সাধারণত ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ লাগোয়া জেলাগুলিতে ছিনতাই-সহ নানা অপরাধমূলক কাজকর্মের
সঙ্গে জড়িত।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রূপনারায়ণপুর লাগোয়া হাসিপাহাড়ি মাঠে দুষ্কৃতীরা নিয়মিত জড়ো হয়। ঝাড়খণ্ডের মিহিজাম ও জামতাড়া এলাকা থেকে দুষ্কৃতীরা এসে সালানপুর, রূপনারায়ণপুর, সামডি, ডাবর এলাকায় ঢুকে অপরাধমূলক কাজকর্ম করছে। পুলিশ জানিয়েছে, অপরাধ রুখতে এলাকায় ‘সিসি ক্যামেরার’ সংখ্যা ও পুলিশি টহল বাড়ানো হয়েছে। চলছে নাকা-তল্লাশিও।

দুর্গাপুরের ঘটনাটি ঘটে ২৯ অগস্ট। পুলিশ সূত্রে জানা যায়, মামরা বাজারের ব্যবসায়ী অশোক সাহা তাঁর কর্মী সূর্য লোহারকে সিটি সেন্টারের একটি বেসরকারি ব্যাঙ্কে টাকা তুলতে পাঠিয়েছিলেন। সূর্য সে কাজ সেরে স্কুটারে করে ফিরছিলেন। অভিযোগ, সিটি সেন্টারের একটি নার্সিংহোমের কাছে পিছন থেকে মোটরবাইকে করে এসে দু’জন তাঁর ব্যাগটি ছিনিয়ে নিয়ে চম্পট দেয়। তদন্তকারীদের দাবি, আশিস ও সানি ফের দুর্গাপুরে এসে ছিনতাইয়ের পরিকল্পনা করছেন। এর পরেই অভিযান চালিয়ে ভিড়িঙ্গি এলাকা থেকে তাঁদের গ্রেফতার করা হয়। একটি বাইক ও বেশ কয়েকটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়। পুলিশ জানিয়েছে, বাইকের নম্বর প্লেটটি জাল করা হয়েছে। ধৃতদের সঙ্গে বিহারের কাটিহারের দুষ্কৃতী দলের যোগ থাকতে পারে বলে অনুমান পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salanpur Durgapur Crimes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE