Advertisement
১৮ মে ২০২৪
TMC

Cyclone Yaas: ঝড়ের মুখে বিজেপি কর্মীর ধান মাঠ থেকে তুলে আনার ব্যবস্থা করলেন তৃণমূল বিধায়ক

এলাকার অন্যান্য কৃষকরা মাঠ থেকে ধান তোলার কাজ শেষ করে ফেললেও রঞ্জিত বালার জমির ধান মাঠেই পড়েছিল।  

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
ভাতার শেষ আপডেট: ২৬ মে ২০২১ ০০:১৫
Share: Save:

শিয়রে ইয়াস।পাকা ধান মাঠে পড়ে আছে। কিন্তু জমির মালিক বাড়িছাড়া। তাই সাত পাঁচ না ভেবে রাজনীতি ভুলে ঘরছাড়া বিজেপি কর্মীর পাশে দাঁড়ালেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক। অভিযোগ, বিধানসভা ভোটের ফল ঘোষণার পর থেকেই এলাকা ছাড়া হতে হয়েছে স্থানীয় বিজেপি কর্মীদের। মাঠেই পড়েছিল বোরো ধান। প্রাকৃতিক দুর্যোগের মুখে মঙ্গলবার ঘরছাড়া ওই বিজেপি কর্মীর মাঠের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করলেন পূর্ব বর্ধমানের ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী।

ভাতারের নবাবনগর এলাকার বাসিন্দা বিজেপি কর্মী রঞ্জিত বালার অভিযোগ, নির্বাচনের ফল ঘোষণার পর ঘরছাড়া হতে হয়েছে তাঁকে। তৃণমূল নেতৃত্ব পাল্টা জানায়, রঞ্জিত বালা হামলা ও মারধরের একটি পুরনো মামলায় অভিযুক্ত। এ দিকে কৃষিজীবী রঞ্জিতের পরিবার এ বছর বোরোচাষ করেছিলেন। এলাকার অন্যান্য কৃষকরা মাঠ থেকে ধান তোলার কাজ শেষ করে ফেললেও রঞ্জিত বালার জমির ধান মাঠেই পড়েছিল। অন্য দিকে ঘূর্ণিঝড়ের আশঙ্কাও দেখা দিয়েছে। এই খবর পাওয়ার পর ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী নিজে উদ্যোগী হয়ে হারভেষ্টর মেশিন (ধান কাটায় যন্ত্র)-এর সাহায্যে রঞ্জিত বালার জমির ধান কেটে ঘরে তোলার ব্যবস্থা করেন।

মঙ্গলবার বিধায়ক হারভেষ্টর মেশিন ও দলীয় প্রতিনিধিদের পাঠিয়ে ধান তোলার বন্দোবস্ত করে দেন । মানগোবিন্দ বলেন, ‘‘আমরা চাই না বিরোধী দলের কোনও সদস্যের মাঠের ধান পড়ে থাকুক। আমরা নেত্রীর আদর্শ মেনে কাজ করি।’’ এই ভাবে বিধায়ক এগিয়ে আসায় খুশি বিজেপি কর্মী রঞ্জিত বালার পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE