Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Khagragarh

Khagragarh: আবার শিরোনামে খাগড়াগড়, হদিশ মিলল জাল নোট তৈরির কারখানার

পূর্ব মাঠপাড়া এলাকার ওই কারখানা থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু নকল নোট, নোট ছাপার মেশিন ও অন্যান্য সরঞ্জাম।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খাগড়াগড় শেষ আপডেট: ১৯ মে ২০২২ ২৩:৪৩
Share: Save:

বছর সাতেক পর আবার শিরোনামে খাগড়াগড়। তবে এ বার বিস্ফোরণের ঘটনা নয়, বৃহস্পতিবার খাগড়াগড়ে হদিশ মিলল জাল নোট তৈরির কারখানার। পূর্ব মাঠপাড়া এলাকার ওই কারখানা থেকে উদ্ধার হয়েছে প্রচুর নকল নোট, নোট ছাপার মেশিন ও অন্যান্য সরঞ্জাম। এই ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জনের নাম দীপঙ্কর চক্রবর্তী। তাঁর বাড়ি দক্ষিণ ২৪ পরগনায়। বাকি দুই ধৃত গোপাল সিংহ এবং বিপুল সরকার বর্ধমান শহরের বাসিন্দা। গোপালের বাড়ির পরিচারিকা জানান, পুলিশ এসে বাড়ি থেকে দু’টি সাদা কাগজভর্তি ব্যাগ নিয়ে গিয়েছে।

পূর্ব মাঠপাড়া এলাকায় জাল নোটের কারবার নিয়ে অনেক দিন ধরেই খবর পাচ্ছিলেন তদন্তকারীরা। এর পর বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। তাতেই হাতেনাতে গ্রেফতার হন ওই তিন জন। এলাকার বাসিন্দা শেখ আজাদ বলেন, ‘‘৪-৫ মাস আগে খাগড়াগড়ের পূর্ব পাড়ায় সিরাজুল ইসলামের বাড়ি ভাড়া নিয়েছিল গোপাল। ওর সঙ্গে ওর স্ত্রী, শাশুড়ি আর এক জন পরিচারিকা এসেছিল। এলাকায় নিজেকে মানবাধিকার কর্মী বলে পরিচয় দিয়েছিল গোপাল।’’

পুলিশ সুপার কামনাশিস সেন বলেন, ‘‘ধৃতদের কাছ থেকে১২হাজার ৫০০টাকার জাল নোট এবং নোট তৈরির ডাইস, পাউডার, রাসায়নিক উদ্ধার হয়েছে। শুক্রবার ধৃতদের আদালতে হাজির করিয়ে পুলিশ হেফাজতে নেওয়ার চেষ্টা করা হবে। জানার চেষ্টা করা হবে, ধৃতেরা কত দিন ধরে এই জাল নোট তৈরির সঙ্গে যুক্ত। আর এদের সঙ্গে কারা কারা যুক্ত আছে। এ ছাড়া কত টাকার জাল নোট শহরে ছড়ানো হয়েছে, তাও জানার চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khagragarh Fake Note Racket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE