Advertisement
০১ মে ২০২৪
Dense fog at kalna

কুয়াশায় দাপটে বন্ধ ফেরি পারাপার

প্রতিদিন এই দুই ঘাট দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করেন। ভেসেলের মাধ্যমে পার হয় বহু ভারী যানবাহন।

কুয়াশায় ফেরি পারাপার কালনায়।

কুয়াশায় ফেরি পারাপার কালনায়। ছবি: জাভেদ আরফিন মণ্ডল।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৯:২৯
Share: Save:

কুয়াশার দাপটে বেশ কয়েক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকল কালনায়। রবিবার সকালে কালনা থেকে নদিয়ার নৃসিংহপুর বা উল্টো দিকে আসতে লঞ্চ, ভেসেল না পেয়ে নিত্যযাত্রীদের সঙ্গে মুশকিলে পড়েন টেট পরীক্ষার্থীরাও। বেলা সাড়ে ১০টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়।

প্রতিদিন এই দুই ঘাট দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করেন। ভেসেলের মাধ্যমে পার হয় বহু ভারী যানবাহন। ঘন কুয়াশার জেরে বিপদের আশঙ্কায় শনিবার গভীর রাত থেকে বন্ধ করে দেওয়া হয় লঞ্চ এবং ভেসেল পরিষেবা। রবিবার সকালেও তা বন্ধই ছিল। ফলে ভোর থেকেই দু’পাড়ে ভিড় জমে যায়। কালনার বিভিন্ন বাজারে ফুল, দুধ, আনাজের মতো প্রয়োজনীয় জিনিসপত্র আনতে সমস্যায় পড়েন বহু মানুষ। সকাল সাড়ে ৮টার পরে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়। ভেসেল এবং লঞ্চের মাধ্যমে যাত্রীদের এক পাড় থেকে অন্য পাড়ে নিয়ে যাওয়া হয়। যদিও ভাল কুয়াশা ছিল তখনও। লঞ্চের এক কর্মীর কথায়, ‘‘ছাড়ার পর দেখা যায় মাটি বোঝাই বেশ কিছু নৌকা যাতায়াত করছে। লঞ্চে কোনও ভাবে মাটি বোঝাই নৌকার ধাক্কা লাগলে বড় বিপদ ঘটে যেতে পারত। তবে নিত্যযাত্রী এবং টেট পরীক্ষার্থীদের কথা ভেবে কিছুটা ঝুঁকি নিয়ে লঞ্চ চালাতে হয়।’’ কালনা খেয়াঘাটের ইজারাদারদের তরফে জয়গোপাল ভট্টাচার্য বলেন, ‘‘এ বছরে এর আগে এতটা কুয়াশার দাপট দেখা যায় নি। বাধ্য হয়েই লঞ্চ এবং ভেসেল পরিষেবা বন্ধ রাখতে হয়।বিপদ যাতে না ঘটে তার জন্য সকাল থেকে মাইকে প্রচার চালানো হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ferry Service Kalna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE