Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Hanging Body

Durgapur: শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধার কারখানার শৌচাগারে, বিক্ষোভ ক্ষতিপূরণের দাবিতে

স্থানীয় সূত্রের খবর, মৃত শ্রমিকের নাম কাঞ্চন রায় (৫৮)। শ্যামপুরের ওই বাসিন্দা শুক্রবার সকালে জেনারেল শিফটে কাজে এসেছিলেন।

পুলিশকে ঘিরে বিক্ষোভ দুর্গাপুরের কারখানায়।

পুলিশকে ঘিরে বিক্ষোভ দুর্গাপুরের কারখানায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৪:২৮
Share: Save:

এক শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে শনিবার ভোরে উত্তেজনা ছড়াল দুর্গাপুরের ইন্ডিয়ান অয়েল বটলিং প্ল্যান্টে। দেহ উদ্ধার করতে ঘটনাস্থলে গিয়ে বাধার মুখে পড়ে কোকওভেন থানার পুলিশ। ক্ষতিপূরণের দাবিতে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান শ্রমিকদের একাংশ।

স্থানীয় সূত্রের খবর, শুক্রবার জেনারেল শিফটে কাজে এসেছিলেন শ্যামপুরের বাসিন্দা কাঞ্চন রায় (৫৮)। তিনি হ্যান্ডেলিং বিভাগের সুপারভাইজার ছিলেন। বিকেল ৫ টায় ডিউটি শেষ হলেও কারখানা থেকে বাড়ি ফেরেননি তিনি। রাত পর্যন্ত অপেক্ষা করে পরিবারের তরফে কারখানায় খবর দিলে খোঁজাখুঁজি শুরু করেন কর্তৃপক্ষ। গভীর রাতে কারখানার একটি শৌচাগারে কাঞ্চনের ঝুলন্ত দেহ দেখতে পেয়ে খবর দেওয়া হয় কোকওভেন থানায়।

পুলিশ দেহ নিতে থানায় গেলে শুরু হয় অশান্তি। শ্রমিকদের একাংশ দাবি তোলে, অবিলম্বে কারখানা কর্তৃপক্ষকে এ বিষয়ে ক্ষতিপূরণের আশ্বাস দিতে হবে। অবশেষে কারখানা কর্তৃপক্ষের আশ্বাসের পর পুলিশ দেহ উদ্ধার করে মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। কাঞ্চনের দাদার অভিযোগ, বাড়িতে গিয়ে বারবার কারখানার মানসিক ও শারীরিকভাবে নিগ্রহের শিকার হয়েছেন তাঁর ভাই। যদিও এই অভিযোগের বিষয়ে কারখানা কর্তৃপক্ষ তথা বটলিং প্ল্যান্টের হ্যান্ডেলিং অফিসার হিমাংশু সিংহ কিছু বলতে অস্বীকার করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanging Body Suicide Durgapur factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE