×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

‘বাড়িতে অস্ত্র রাখুন’, রাজু বন্দ্যোপাধ্যায়ের নিদান দুর্গাপুর- আসানসোলে

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর ০৬ ডিসেম্বর ২০২০ ১৯:০৭
বাইক মিছিলে রাজু বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র

বাইক মিছিলে রাজু বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র

দুর্গাপুরে দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে বাড়িতে অস্ত্র রাখার নিদান দিলেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। ‘যে ভাবে বাড়িতে ঢুকে হামলা চালাচ্ছে দুষ্কৃতীরা, তার প্রতিরোধ করতে বাড়িতে অস্ত্র রাখুন’, মন্তব্য রাজুর। রাজুকে গুরুত্ব দিতে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব।

রবিবার দুর্গাপুরে ‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে যোগ দেন রাজু। মুচিপাড়া থেকে চণ্ডীদাস পর্যন্ত একটি বাইক র‌্যালি করেন বিজেপি কর্মী-সমর্থকরা। তাতে রাজু থাকলেও অধিকাংশের মাথায় হেলমেট ছিল না। বিজেপি-র রাঢ়বঙ্গের অবজার্ভার রাজু অবশ্য তাতে পাত্তা দিতে চাননি। তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই আইন মানেন না। ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ করে কোনও লাভ হয়নি। সবচেয়ে বেশি দুর্ঘটনা এ রাজ্যেই হয়।’’ এর পরেই দলীয় কর্মীদের উদ্দেশে বাড়িতে অস্ত্র রাখার পরামর্শ দেন রাজুন।

আসানসোলেও এ দিন দু’টি কর্মসূচিতে যোগ দেন রাজু। আসানসোলে গির্জা মোড় থেকে জিটি রোডের উপর দিয়ে একটি মিছিল হয়। অন্য মিছিলটি হয় কুলটিতে। আসানসোল শহরের মিছিলে যোগ দিয়ে জীতেন্দ্র তিওয়ারির সঙ্গে মাফিয়াদের যোগসাজশের অভিযোগ তুলে রাজু বলেন, ‘‘এই অঞ্চলের একমাত্র মাফিয়া হলেন জীতেন্দ্র তিওয়ারি। তিনি সুপারি কিলার নিয়ে আসছেন আর বিজেপি কর্মীদের মার খাওয়াচ্ছেন। ইঞ্চিতে ইঞ্চিতে এই সমস্ত কিছুর বদলা নেওয়া হবে গণতান্ত্রিক পদ্ধতিতে।

Advertisement

তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি জীতেন্দ্র তিওয়ারির পাল্টা কটাক্ষ, ‘‘এঁদের মুখ দেখতে চায় না জেলার মানুষ। কারণ এঁরা রাজনৈতিক ভাবে মোকাবিলা করতে জানেন না। খারাপ কথা বলে এই জেলার সংস্কৃতি নষ্ট করার জন্য এরা বাইরে থেকে এসেছে। কিন্তু এই এলাকার সাধারণ মানুষ ২০২১-এর ভোটে এঁদের যোগ্য জবাব দেবেন।’’

Advertisement