Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bandel

Train Service: রেললাইনে ধস, তার জেরে ব্যাহত হল ব্যান্ডেল-কাটোয়া শাখায় রেল চলাচল

পাতাইহাট বেলতলায় গত কয়েক দিন ধরে রেলের আন্ডারপাস তৈরির কাজ চলছিল। গত মঙ্গলবার বৃষ্টির জেরে মাটি নরম হয়ে যায়।

তখন রেললাইন মেরামতির কাজ চলছে দ্রুত।

তখন রেললাইন মেরামতির কাজ চলছে দ্রুত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৬:৩৬
Share: Save:

রেললাইনে ধসের জেরে ট্রেন পরিষেবা ব্যাহত হল পূর্ব রেলের ব্যান্ডেল-কাটোয়া শাখায়। বৃহস্পতিবার ব্যান্ডেল-কাটোয়া শাখার পাতাইহাট বেলতলার কাছে ধস নামে। তার জেরে ঘণ্টা দুয়েক বন্ধ থাকে ট্রেন চলাচল। মেরামতির পর অবশ্য ট্রেন চলাচল শুরু হয়।
পাতাইহাট বেলতলায় গত কয়েক দিন ধরে রেলের ‘আন্ডারপাস’ তৈরির কাজ চলছিল। গত মঙ্গলবার বৃষ্টির জেরে মাটি নরম হয়ে যায়। তার জেরে বৃহস্পতিবার আপ লাইনের পাশে মাটি ধসে গিয়ে বিপত্তি দেখা যায়। রেলকর্মীদের চোখে প্রথমে নজরে আসে বিষয়টি। তাঁরা কাটোয়ায় রেলের আধিকারিকদের খবর দেন। ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ করা হয়।

ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা। তার পর শুরু হয় মেরামতির কাজ। ধস নেমে যাওয়া জায়গায় মাটির বস্তা দিয়ে তড়িঘড়ি মেরামত করা হয়। পরে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়।

এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘আন্ডারপাসের কাজ চলছিল। বৃষ্টির কারণে হঠাৎ করেই ধস নামে। ঘণ্টা দুয়েক ট্রেন চলাচল বন্ধ ছিল। তার পর ঘণ্টা প্রতি ১০ কিলোমিটার বেগে ট্রেন চালানো হয়। এখন স্বাভাবিক হয়ে গিয়েছে।’’ বিষয়টি নিয়ে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন একলব্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bandel Katwa railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE