Advertisement
১৫ মে ২০২৪
Jamuria Bypass Road Block

ঘোলা জল, অবরোধ জামুড়িয়া বাইপাসে

স্থানীয় বাসিন্দারা জানান, রাস্তার কলে পুরসভা জল সরবরাহ করে। তিন মাসের বেশি হল দূষিত, ঘোলা জল আসছে। তাতে নানা রকম পেটের রোগের প্রকোপ দেখা দিচ্ছে।

জলের দাবিতে বিক্ষোভ জামুড়িয়ায়। নিজস্ব চিত্র

জলের দাবিতে বিক্ষোভ জামুড়িয়ায়। নিজস্ব চিত্র Stock Photographer

নিজস্ব সংবাদদাতা
জামুড়িয়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৮:৪৪
Share: Save:

স্বচ্ছ পানীয় জলের দাবিতে জামুড়িয়া বাইপাস প্রায় ৩০ মিনিট অবরোধ করে বিক্ষোভ দেখালেন আসানসোল পুরসভার চার নম্বর ওয়ার্ডের ছ’নম্বর এলাকার বাসিন্দারা। রবিবার সকালের ঘটনা। স্থানীয় কাউন্সিলর তথা বরো চেয়ারম্যানের আশ্বাসে অবরোধ উঠে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, রাস্তার কলে পুরসভা জল সরবরাহ করে। তিন মাসের বেশি হল দূষিত, ঘোলা জল আসছে। তাতে নানা রকম পেটের রোগের প্রকোপ দেখা দিচ্ছে। সব থেকে বেশি প্রভাবিত হচ্ছে শিশুরা। স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার বেশিরভাগ পরিবার অভাবী। এই জল বেশি দিন ব্যবহার করলে জটিল রোগ হবে। বেশির ভাগ পরিবারের চিকিৎসা করানোর ক্ষমতা নেই। স্থানীয় কাউন্সিলরের কাছে স্বচ্ছ জল সরবরাহের দাবি জানিয়েও সমস্যা না মেটায় বাধ্য হয়ে রাস্তা অবরোধ বলে বিক্ষোভকারীদের দাবি।

স্থানীয় কাউন্সিলর তথা এক নম্বর বরো চেয়ারম্যান সানদার শেখ জানান, জামুড়িয়া পুর এলাকায় অজয় নদের দরবারডাঙ্গা জল প্রকল্প থেকে জল সরবরাহ করা হয়। সম্প্রতি কয়েক’টি এলাকার বাসিন্দারা দূষিত ঘোলা জল সরবরাহের অভিযোগ তোলায় পুরসভার বাস্তুকার জল প্রকল্প নিরীক্ষণ করেছেন। তাঁর কথায়, ‘‘কোনও ভাবে পাইপলাইনে ছিদ্র থাকায় বাইরে থেকে জল পাইপে ঢুকে যাচ্ছে। দ্রুত মেরামত করে সমস্যা মেটানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamuria Road Block
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE