Advertisement
১৯ মে ২০২৪
Saktigarh

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার দিনেই ব্যবসা বন্ধের ডাক শক্তিগড়ের ল্যাংচা ব্যবসায়ীদের

উঁচু করে নর্দমা তৈরি হলে ওই এলাকায় যানবাহন দাঁড় করানোর অসুবিধা হবে ক্রেতাদের। বন্ধ হয়ে যাবে গাড়ি রাখার ব্যবস্থাও।

Image of lyangcha shops in Saktigarh

জাতীয় সড়কের দু’ধারে উঁচু নর্দমা তৈরির কাজ চালাচ্ছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৯
Share: Save:

নর্দমা তৈরির জন্য ক্ষতি হচ্ছে শক্তিগড়ের ল্যাংচা ব্যবসায়ীদের। এই বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে আনতে বৃহস্পতিবার ব্যবসা বন্ধের ডাক দিলেন এলাকার ল্যাংচা ব্যবসায়ীরা। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার দিনেই ব্যবসা বন্ধ রাখছেন তাঁরা।

মাস ছয়েক আগে শুরু হয়েছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের সম্প্রসারণের কাজ। ফোর লেন থেকে সিক্স লেনে রুপান্তরিত হবে এই জাতীয় সড়ক। একই সঙ্গে জাতীয় সড়কের দু’ধারে উঁচু নর্দমা তৈরির কাজ চালাচ্ছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। এর ফলে সমস্যায় পড়েছেন শক্তিগড়ের ল্যাংচা ব্যবসায়ীরা।

তাঁদের অভিযোগ, রাস্তা থেকে ৮ ইঞ্চি উঁচু জায়গায় নর্দমা তৈরি করা হচ্ছে। ব্যবসায়ীদের দাবি, শক্তিগড় এলাকায় ১.৩ কিলোমিটার এলাকা জুড়ে ৪৬টি ল্যাংচার দোকান রয়েছে। ওই এলাকার বেশ কিছুটা অংশে রাস্তার উচ্চতার সমান করে নর্দমা তৈরি করা হয়েছে। কিন্তু অধিকাংশ জায়গায় রাস্তা থেকে ৮ ইঞ্চি উঁচু করে এই নর্দমাগুলি তৈরি করা হচ্ছে। এ ভাবে উঁচু করে নর্দমা তৈরি হলে ওই এলাকায় যানবাহন দাঁড় করানোর অসুবিধা হবে ক্রেতাদের। বন্ধ হয়ে যাবে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও। জাতীয় সড়ক ধরে যাতায়াত করা বিভিন্ন প্রান্তের মানুষ ল্যাংচার দোকানের সামনে তাঁদের যানবাহন রেখে দোকানে প্রবেশ করেন। নর্দমা উঁচু হলে দোকানের সামনে ক্রেতারা আর গাড়ি রাখতে পারবেন না। ফলে ক্ষতির মুখে পড়বেন ওই সব দোকানের ব্যবসায়ীরা।

এ নিয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করার পরেও কোন লাভ হয়নি বলে অভিযোগ ব্যবসায়ীদের। বৃহস্পতিবার বর্ধমানে গোদার মাঠে প্রশাসনিক সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ল্যাংচা ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক বাবুল মণ্ডল জানিয়েছেন যে, মুখ্যমন্ত্রীর নজরে এই বিষয়টি আনার জন্যই বৃহস্পতিবার এলাকার ল্যাংচা ব্যবসায়ীরা তাঁদের ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saktigarh Sweet Sellers Mamata Bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE