Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

হারের পর্যালোচনা করলেন আসানসোলের ‘আদি বিজেপি’ নেতা-কর্মীরা

বৈঠকে হাজির প্রতিনিধিদের অধিকাংশেরই অভিযোগ, প্রায় দেড়শ জন তৃণমূল-ত্যাগী নেতাকে প্রার্থী করা মেনে নেননি বাংলার মানুষ।

বৈঠকে বিজেপি-র নেতা কর্মীরা।

বৈঠকে বিজেপি-র নেতা কর্মীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০২ জুন ২০২১ ২৩:০৭
Share: Save:

বিধানসভা ভোটে হার কোন মতেই মেনে নিতে পারছেন না আসানসোলের পুরনো বিজেপি নেতা-কর্মীরা। ২০১৪ সালের আগে থেকে যে বিজেপি করে আসা সেই নেতা-কর্মীরা বুধবার বসে সিদ্ধান্ত নিলেন যে তাঁরা নতুন কমিটি গঠন করবেন।

বৈঠকে আসানসোল শিল্পাঞ্চলের প্রায় সমস্ত বিধানসভা থেকেই প্রতিনিধিরা এসেছিলেন গুজরাতি ভবনে আয়োজিত ওই বৈঠকে। তাঁরা সিদ্ধান্ত নেন, পুরনো বিজেপি নেতা বিবেকানন্দ ভট্টাচার্য এবং শঙ্কর চৌধুরীকে যুগ্ম-আহ্বায়ক করে, কমিটি গড়ে পুরনো বিজেপি কর্মীদের ঐক্যবদ্ধ করার কাজ শুরু হবে। বৈঠকে হাজির প্রতিনিধিদের অধিকাংশেরই অভিযোগ, প্রায় দেড়শ জন তৃণমূল-ত্যাগী নেতাকে প্রার্থী করা মেনে নেননি বাংলার মানুষ। সে জন্যই বিধানসভা ভোটে এমন ফল হয়েছে।

এই ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেজন্যই তাদের এই বৈঠক। তাঁরা জানিয়েছেন, আসানসোলের এই বৈঠকের সিদ্ধান্ত কলকাতা ও দিল্লির নেতাদের জানাবেন। আসন্ন পুরসভা নির্বাচনে যাতে আবার তৃণমূল বা অন্য দল থেকে আসা নেতাদের টিকিট না দেওয়া হয়, সেই আবেদনও জানানো হবে।

‘আদি বিজেপি’ নেতা-কর্মীদের এই বৈঠক প্রসঙ্গে তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার নেতা অভিজিৎ ঘটক বলেন, ‘‘এটি বিজেপি-র অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে কোনও কথা না বলাই ভাল। তবে ওদের পশ্চিমবঙ্গের মানুষ ছুড়ে ফেলে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের গ্রহণ করেছে।’’ অন্যদিকে, বিজেপি-র আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক লক্ষ্মণ ঘড়ুই জানান, তিনি এরকম কোনো বৈঠক সম্বন্ধে অবগত নন। তাঁর কথায়, ‘‘এই বিষয়ে আমাকে বিস্তারিত খোঁজখবর নিতে হবে। তার পরেই কোনওরকম কোনো মন্তব্য করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE