Advertisement
০৫ অক্টোবর ২০২৩
BJP Leader

জুয়ার টাকা নিয়ে অশান্তি, তার জেরেই গুলি বিজেপি নেতাকে? আসানসোলে খুনের পুনর্নির্মাণ

ধৃতের নাম মহম্মদ সাবির। গত ৯ মে বিজেপির ওয়ার্ড আহ্বায়ক রাজেন্দ্রকে খুনের ঘটনায় পুলিশ আসানসোলের হীরাপুর থানার হামিদনগর থেকে সাবিরকে গ্রেফতার করে।

One arrested over the charge of murdering BJP leader at Asansol

নিহত রাজেন্দ্র সাউ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৪:৪৪
Share: Save:

আসানসোলের বিজেপি নেতা রাজেন্দ্র সাউয়ের হত্যার ঘটনায় এক প্রৌঢ়কে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ওই ঘটনার পুনর্নির্মাণ করা হয়েছে। পাশাপাশি, সোমবার ধৃতকে নিয়ে তল্লাশি চালিয়ে পাঁচটি বুলেট উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, জুয়াখেলা নিয়ে বচসার জেরেই রাজেন্দ্রকে গুলি করে খুন করে ওই প্রৌঢ়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়ের নাম মহম্মদ সাবির। গত ৯ মে বিজেপির ওয়ার্ড আহ্বায়ক রাজেন্দ্রকে খুনের ঘটনায় পুলিশ আসানসোলের হীরাপুর থানার হামিদনগর থেকে সাবিরকে গ্রেফতার করে। তাঁকে ১০ দিনের জন্য পুলিশি হেফাজতেও নেওয়া হয়। তদন্তকারীদের দাবি, সাবির তাঁদের জানিয়েছে, তাঁরা দু’জনেই জুয়ায় আসক্ত। জুয়ার টাকা লেনদেন নিয়ে তাঁদের মধ্যে ঝামেলা লেগেছিল বলেও জানতে পেরেছে পুলিশ। তদন্তকারীদের দাবি, গত ২৯ এপ্রিল দুপুরে সাবিরই রাজেন্দ্রকে ফোন করে ডাকে বাড়ির কাছে ১৯ নম্বর জাতীয় সড়কের পাশে বোগরা এলাকায়। রাজেন্দ্র সেখানে পৌঁছতেই শুরু হয় দু’জনের বচসা হয়। সেই সময় রাজেন্দ্রকে খুব কাছ থেকে ঘাড়ে গুলি করে খুন করে সাবির। পুলিশের দাবি, খুনের কথা জেরায় স্বীকার করেছে সাবির।

সোমবার ঘটনার পুনর্নির্মাণ করে পুলিশ। সাবিরকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন জামুড়িয়া থানার তদন্তকারী পুলিশ আধিকারিকরা। এ ছাড়া তাঁর আগ্নেয়াস্ত্রের বাকি ৫টি কার্তুজও উদ্ধার করা হয়। এ নিয়ে ডিসি সেন্ট্রাল কুলদীপ এসএস বলেন, ‘‘২৯ এপ্রিল রাজেন্দ্র সাউ খুনের ঘটনার কিনারা আমরা করতে পেরেছি। মূল অভিযুক্ত মহম্মদ সাবিরকে আমরা গ্রেফতার করেছি। তার কাছ থেকে ৫টি গুলি উদ্ধার হয়েছে। আমরা এখনও তদন্ত চালিয়ে যাচ্ছি। আজ ঘটনার পুনর্নির্মাণও করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE