Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Raju Jha Murder Case

রাজু ঝাকে খুনের অভিযোগে বিহারের রাজনকে হেফাজতে নিল রাজ্য পুলিশ

গ্রেফতারির পর বিহারের হাজিপুর জেলে ছিলেন রাজন। সেখান থেকে তাঁকে গত বৃহস্পতিবার বর্ধমানের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে হাজারি করানো হয়।

An image of RajuJha

কয়লা ব্যবসায়ী রাজু ঝা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩০
Share: Save:

কয়লা ব্যবসায়ী রাজু ঝাকে খুনের মামলায় ধৃত বিহারের কুখ্যাত দুষ্কৃতী রাজন কুমারকে হেফাজতে নিল রাজ্য পুলিশ। আদালত তাঁকে শনাক্তকরণের জন্য টিআই প্যারেডের আর্জি মঞ্জুর করে। সেই প্রক্রিয়ার পর তাঁকে হেফাজতে নিয়েছে রাজ্য পুলিশ।

গ্রেফতারির পর বিহারের হাজিপুর জেলে ছিলেন রাজন। সেখান থেকে তাঁকে গত বৃহস্পতিবার বর্ধমানের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে হাজারি করানো হয়। শনাক্তকরণের জন্য টিআই প্যারেডের আবেদন করেন তদন্তকারী অফিসার। সেই আবেদন মঞ্জুর হওয়ার পর শনিবার বর্ধমানের দ্বিতীয় বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সংশোধনাগারে টিআই প্যারেড হয়। পুলিশ সূত্রে খবর, টিআই প্যারেডে খুনের ঘটনার এক প্রত্যক্ষদর্শী তাঁকে শনাক্ত করেছেন। এর পর তাঁকে ১০ দিন হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানান তদন্তকারী অফিসার। সেই মতো সোমবার রাজনকে সংশোধনাগার থেকে আদালতে হাজির করানো হয়। খুনে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে এবং ঘটনায় জড়িত আরও এক জনের হদিস পেতে তাঁকে হেফাজতে নেওয়া জরুরি বলে আদালতে আবেদন জানান তদন্তকারী অফিসার। সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক চন্দা হাসমত।

গত বছরের ১ এপ্রিল শক্তিগড়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হন রাজু। তদন্তে নেমে পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করে। তাঁদের বিরুদ্ধে আদালতে ইতিমধ্যে চার্জশিট দাখিল করেছে পুলিশ। মামলাটি পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে বিচারাধীন। এরই মধ্যে নদিয়ার রানাঘাটে স্বর্ণবিপনিতে ডাকাতির মামলায় বৈশালির কুখ্যাত শার্প শ্যুটার কুন্দন সিংহ গ্রেফতার হন। তাঁকে জিজ্ঞাসাবাদ করে রাজুর খুনে তাঁর জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হয় পুলিশ। এর পরেই খুনের মামলায় তাঁকে হেফাজতে নেয় শক্তিগড় থানার পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে বিহারের বৈশালী জেলার বিদুপুরের রাজনের কথা জানতে পারেন রাজু খুনে গঠিত সিটের তদন্তকারীরা।

তদন্তে নেমে তাঁরা দেখেন, রাজুর খুনে হাত রয়েছে রাজনেরও। আদালত সূত্রে জানা গিয়েছে, গত ১০ নভেম্বর বিদুপুর থানার পুলিস অস্ত্র উদ্ধারের মামলায় গ্রেফতার করে রাজনকে। অন্য দিকে, রাজু খুনের মামলায় কুন্দনের বিরুদ্ধে আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করেছে পুলিশ। এর আগে পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ হয় আদালতে। বর্ধমানের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে তাঁদের বিচার চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raju Jha Murder Case Raju Jha police custody
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE