Advertisement
১১ মে ২০২৪
Theft

Temple Theft: চোরের নজরে ভক্তের দান, বর্ধমানে দুই মন্দিরে প্রণামীর টাকা পয়সা লোপাট

পর পর দু’টি মন্দিরে চুরির ঘটনারই তদন্ত শুরু করেছে পুলিশ। ইছলাবাদে চুরির ঘটনায় শুভাশিস কর্মকার নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

ফাঁকা পড়ে আছে প্রণামী বাক্স।

ফাঁকা পড়ে আছে প্রণামী বাক্স। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২০ জুন ২০২২ ২৩:২৯
Share: Save:

নিশুতি রাতে পর পর দু’টি মন্দিরে চুরি বর্ধমান শহরে। একটি ঘটনায় মন্দিরের তালা ভেঙে প্রণামীর বাক্স নিয়েই চম্পট দিয়েছে ছোট গাড়িতে করে আসা ‘নিশিকুটুম্ব’রা। সিসি ক্যামেরায় ধরা পড়া ওই চুরির ফুটেজের সূত্র ধরেই গ্রেফতার করা হয়েছে এক যুবককে। রবিবার পূর্ব বর্ধমানের ইছলাবাদ এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই রাতেই বর্ধমান শহরের একটি মনসা মন্দিরেও প্রণামী বাক্স ভেঙে টাকাপয়সা নিয়ে পালায় দুষ্কৃতীরা। দু’টি ঘটনার মধ্যে পার্থক্য শুধু, মনসা মন্দিরের ঘটনায় তালা ভাঙতে না পেরে প্রণামীর বাক্সটাই ভেঙেছে চোরেরা।

রবিবার রাতে দু’টি ঘটনাই পর পর ঘটেছে। প্রথমটি ঘটেছে বর্ধমান শহরের ৩ নম্বর ইছলাবাদ এলাকার ভবতারিণী দেবীর মন্দিরে। সোমবার সকালে মন্দিরের দরজার তালা ভাঙা দেখেই সন্দেহ হয় স্থানীয়দের। তার পর বিষয়টি জানতে পেরে খবর দেওয়া হয় বর্ধমান থানায়। তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ জোগা়ড করেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, সিসি ফুটেজে দেখা গিয়েছে, রাতে একটি ছোট গাড়ি এসে দাঁড়ায় মন্দিরের সামনে। ওই গাড়ি থেকে এক ব্যক্তি নেমে মন্দিরে ঢোকেন। কিছু ক্ষণ পর ওই ব্যক্তি মন্দিরের প্রণামী বাক্স নিয়ে বেরিয়ে এসে গাড়িতে চলে যান। সকালে মন্দিরের আশপাশের এলাকায় খানাতল্লাশি করতে গিয়ে কিছুটা দূরে একটি মাঠ থেকে প্রণামীর খালি বাক্সটি উদ্ধার করে পুলিশ। অন্য ঘটনাটি ঘটে বর্ধমানের কালীবাজার এলাকার মনসা মন্দিরে। এই ঘটনায় প্রণামী বাক্সটি নিয়ে যেতে না পেরে সেটি ভেঙে ফেলে দুষ্কৃতীরা।

পর পর দু’টি মন্দিরে চুরির ঘটনারই তদন্ত শুরু করেছে পুলিশ। ইছলাবাদে চুরির ঘটনায় শুভাশিস কর্মকার নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী বলেন, ‘‘এক জনকে পাকড়াও করা হয়েছে। শুভাশিস কর্মকারকে তালিত রেলগেট থেকে গ্রেফতার করা হয়েছে। চুরিতে ব্যবহৃত গাড়িটি পুলিশ বাজেয়াপ্ত করেছে। বেশ কিছু টাকাও পাওয়া গিয়েছে ধৃতের কাছ থেকে। মঙ্গলবার ধৃতকে আদালতে হাজির করানো হবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Theft East Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE