Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coal Scam

কয়লাকাণ্ডে অভিযুক্ত লালা ঘনিষ্ঠ রত্নেশের সিবিআই হেফাজত, নির্দেশ বিশেষ আদালতের

কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার ঘনিষ্ঠ হিসাবে পরিচিত রত্নেশ বর্মাকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

Ratnesh Verma close aide of Anup Majhi

সিবিআই হেফাজতে রত্নেশ বর্মা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১১
Share: Save:

কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার ঘনিষ্ঠ হিসাবে পরিচিত রত্নেশ বর্মাকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করেছিলেন রত্নেশ। বুধবার তাঁকে ১৩ দিনের জন্য সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক।

সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার রত্নেশকে ১৪ দিনের জন্য হেফাজতে রাখার আবেদন করেন। তবে আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী তাঁকে ১৩ দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন। পাশাপাশি, তাঁকে উপযুক্ত নিরাপত্তা দেওয়ার নির্দেশও দিয়েছেন। এর পর রত্নেশকে নিয়ে সিবিআই রওনা দেন নিজাম প্যালেসের উদ্দেশে।

রত্নেশকে হাতে না পেয়ে তাঁর সম্পত্তি অ্যাটাচমেন্ট (স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত) করার প্রক্রিয়া শুরু করেছিল সিবিআই। তাঁকে ‘ফেরার’ ঘোষণাও করা হয়েছিল। এই আবহে মঙ্গলবার আচমকা আত্মসমর্পণ করেন সেই রত্নেশ। সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার অভিযুক্তকে নিজেদের হেফাজতে পেতে আর্জি জানান। বিচারক সেই আর্জির প্রেক্ষিতে তদন্তকারী আধিকারিককে কেস ডায়েরি আনার নির্দেশ দেন। এবং রত্নেশকে এক দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। ওই মামলার পরবর্তী শুনানি ছিল বুধবার। রত্নেশকে জেরা করে অনেক তথ্য পাওয়া যাবে বলে মনে করছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE