Advertisement
১১ মে ২০২৪
Asansol

BJP: ১০ দিনের মধ্যে আসানসোলে পুরবোর্ড গঠন না হলে হাই কোর্টে যাব, হুঁশিয়ারি বিজেপির

শনিবার আসানসোল পুরনিগমের বোর্ড বৈঠক ডাকা হয়েছিল। ওই বৈঠক শুরু হওয়ার কিছু ক্ষণ পরেই সেখান থেকে বেরিয়ে যান দুই বিজেপি কাউন্সিলর।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৭:৪২
Share: Save:

মেয়রের শপথ গ্রহণের পর দু’মাসের বেশি কেটে গেলেও আসানসোল পুরনিগমের মেয়র পরিষদ গঠন হয়নি এখনও। হয়নি বরো চেয়ারম্যান নির্বাচনও। এই অবস্থায় আগামী ১০ দিনের মধ্যে বোর্ড গঠন না হলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিলেন বিজেপি কাউন্সিলররা।

শনিবার আসানসোল পুরনিগমের বোর্ড বৈঠক ডাকা হয়েছিল। ওই বৈঠক শুরু হওয়ার কিছু ক্ষণ পরেই সেখান থেকে বেরিয়ে যান দুই বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্ত ও ইন্দ্রাণী আচার্য। তাঁদের বক্তব্য, পুর আইন অনুযায়ী মেয়রের শপথের এক মাসের মধ্যে বোর্ড গঠন করার নিয়ম থাকলেও তা মানা হয়নি আসানসোল পুরসভায়। গত ২৫ ফেব্রুয়ারি শপথ নিয়েছিলেন মেয়র বিধান উপাধ্যায়। কিন্তু দু’মাস পূর্ণ হলেও মেয়র পরিষদ, বরো চেয়ারম্যান নির্বাচন হয়নি। হয়নি দফতর বণ্টন। যুগ্ম ডেপুটি মেয়র ঘোষণা হলেও পুরবিধি সংশোধন করে তাঁদের নিয়োগও করা হয়নি। যার ফলে পুরসভার কাজে অসুবিধে হচ্ছে। পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।

এই পরিস্থিতিতে আগামী ১০ দিনের মধ্যে বোর্ড গঠনের দাবি জানালেন বিজেপি কাউন্সিলররা। ইন্দ্রাণী বলেন, ‘‘এটাকে তো বোর্ড মিটিংই বলা যায় না। বোর্ড গঠনই যেখানে হল না, সেখানে বোর্ড মিটিং কী করে হয়? এটা সম্পূর্ণ অসাংবিধানিক বৈঠক। তাই আমরা বেরিয়ে চলে এসেছি। ১০ দিন সময় দিয়ে এসেছি, বোর্ড গঠন না হলে আমরা আদালতে যাব।’’ গৌরবও বলেন, ‘‘দু’মাসের বেশি কেটে গিয়েছে, এখনও বোর্ড গঠন হল না। বোর্ড গঠনের জন্য আমাদের তরফে দু’বার চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু তাও কোনও পদক্ষেপ করা হয়নি। আগামী ১০ দিনের মধ্যে বোর্ড গঠন না হলে আমরা কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হব।’’

এ বিষয়ে মেয়র বিধান উপাধ্যায় বলেন, ‘‘সব নিয়ম মেনেই কয়েক দিনের মধ্যে মেয়র পরিষদ ও বরো চেয়ারম্যান নির্ধারিত হয়ে যাবে। সাধারণ মানুষও নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হবেন না। দু’এক দিনের মধ্যেই বোর্ড গঠন হয়ে যাবে। বাড়িতে বসে নাগরিক পরিষেবা দেখা যায় না।’’ কংগ্রেসের কাউন্সিলর গোলাম সরোয়ারও বলেন, ‘‘রমজান মাসে তীব্র গরম পড়েছে। শিল্পাঞ্চলে জলকষ্ট রয়েছে। আমাকে মেয়র আশ্বাস দিয়েছেন, ইদের সময় জলের জন্য কোনও অসুবিধা হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE