Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Garga Chatterjee

Garga Chatterjee: দু’বছরের পুরনো মামলায় গ্রেফতার, পরে শর্তসাপেক্ষে জামিন পেলেন বাংলা পক্ষের নেতা গর্গ

অহোম সম্প্রদায়ের উদ্দেশে অপমানজনক মন্তব্য করার অভিযোগে গর্গের বিরুদ্ধে ২০২০ সালের জুন মাসে অসমের একাধিক জেলায় অভিযোগ দায়ের হয়।

গর্গ চট্টোপাধ্যায়। ছবি সংগৃগীত।

গর্গ চট্টোপাধ্যায়। ছবি সংগৃগীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ২৩:৫৯
Share: Save:

বাংলা পক্ষের নেতা গর্গ চট্টোপাধ্যায়কে শর্তসাপেক্ষে জামিন দিল গুয়াহাটি হাইকোর্ট। এর আগে আদালতের নির্দেশে তাঁকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। দু’বছরের একটি মামলায় তাঁকে গ্রেফতারির নির্দেশ দেয় উচ্চ আদালত।

অহোম সম্প্রদায়ের উদ্দেশে অপমানজনক মন্তব্য করার অভিযোগে গর্গের বিরুদ্ধে ২০২০ সালের জুন মাসে অসমের একাধিক জেলায় অভিযোগ দায়ের হয়। টুইটে গর্গ অহোম সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা চাওলুং সুকাফাকে ‘চিনা হানাদার’ বলে মন্তব্য করেন। অহোম সম্প্রদায়ের মতে, ৬০০ বছর ধরে অসম শাসন করেছে এই রাজবংশ। তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান অহোম সম্প্রদায়ের মানুষরা।

তাঁকে গ্রেফতারের নির্দেশ দেন তৎকালীন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। কিন্তু সে সময় নিঃশর্ত ক্ষমা চেয়ে গ্রেফতারি এড়ান গর্গ। পরবর্তী কালে অহোম সম্প্রদায়ের মানুষরা তাঁর বিরুদ্ধে মামলা চালিয়ে যান। আদালত তাঁর বিরুদ্ধে দু’দুবার গ্রেফতারি পরোয়ানা জারি করে।

কিন্তু অভিযোগ ওঠে পশ্চিমবঙ্গের পুলিশের অসহযোগিতার জন্য তাঁকে গ্রেফতার করা যায়নি। এর পর জুন মাসে গুয়াহাটি হাইকোর্ট রাজ্যের মুখ্যসচিব এবং কলকাতা পুলিশের কমিশনারকে চিঠি দিয়ে এই অসযোগিতার কথা জানায়। আদালত নতুন করে গ্রেফতারি পরোয়ানা জারি করে গর্গকে গ্রেফতার করার জন্য কলকাতা পুলিশের কমিশনারকে নির্দেশ দেয়। সেই নির্দেশের ভিত্তিতে বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে আদালতে পেশ করা হয়।

আদালত বাংলা পক্ষের নেতাকে আগামী ১৭ সেপ্টেম্বর গুয়াহাটির কামরূপ মেট্রো চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে হাজিরার নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.