Advertisement
০২ মার্চ ২০২৪
Mamata Banerjee

Mamata congratulates Draupadi: আপনার ভূমিকার দিকে তাকিয়ে থাকবে দেশ, দ্রৌপদীর জয় নিশ্চিত হতেই শুভেচ্ছা মমতার

দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, সংবিধান ও গণতন্ত্র রক্ষায় আপনার দিকেই তাকিয়ে দেশ।

দ্রৌপদীকে শুভেচ্ছা জানালেন মমতা।

দ্রৌপদীকে শুভেচ্ছা জানালেন মমতা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২০:৪৯
Share: Save:

ভারতের পঞ্চদশ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানালেন বর্তমানে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘সংবিধান ও গণতন্ত্র রক্ষায় আপনার দিকেই তাকিয়ে দেশ।’

তখন সবে তৃতীয় রাউন্ডের গণনার ফল প্রকাশ হয়েছে। জয়ী ঘোষণা হতে তখনও বাকি কিছু সময়। কিন্তু দ্রৌপদীই যে ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হতে চলেছেন, তা নিশ্চিত। এমন সময় টুইটে তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন মমতা।

নিজের টুইটে দ্রৌপদীকে অভিনন্দন জানিয়ে মমতা লিখেছেন, ‘রাষ্ট্রের প্রধান হিসেবে সংবিধানের মূল চরিত্র এবং গণতন্ত্র রক্ষায় আপনার ভূমিকার দিকে দেশবাসী অধীর আগ্রহে তাকিয়ে থাকবে। বিশেষত, এ রকম একটা সময়ে, যখন সমাজ নানা মতভেদে জর্জরিত।’ মমতার টুইটের প্রতিক্রিয়ায় ধন্যবাদ জানান সদ্য নির্বাচিত হওয়া রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী ছিলেন যশবন্ত সিন্‌হা। উল্টো দিকে ছিলেন এনডিএ প্রার্থী দ্রৌপদী। সম্প্রতি মমতা জানিয়েছিলেন, আগে জানালে দ্রৌপদীকে সমর্থন করার কথা ভাবা যেত। তাতেই জল্পনা তৈরি হয়, তা হলে কি বিরোধীদের মধ্যেও যশবন্তকে নিয়ে দ্বিধা রয়েছে? যদিও তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছিল, রাষ্ট্রপতি পদপ্রার্থী ঠিক করার জন্য নেত্রী যখন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বিরোধীদের বৈঠক ডেকেছিলেন, তখনই তিনি স্পষ্ট জানিয়েছিলেন, রাজনাথ সিংহকে বিজেপি (এনডিএ)-র প্রার্থীর নাম জানতে চাওয়া হলে তিনি কোনও স্পষ্ট জবাব দেননি। তাই বিরোধীরা সর্বসম্মত ভাবে যশবন্তকে প্রার্থী করেন। তার পরে এনডিএ শিবির দ্রৌপদীর নাম ঘোষণা করে।

দ্রৌপদীকে অভিনন্দন জানিয়েছেন যশবন্তও। তিনি টুইটে লিখেছেন, ‘দেশবাসীর প্রত্যাশা, দেশের পঞ্চদশ রাষ্ট্রপতি হিসেবে তিনি কোনও ধরনের ভয় বা পক্ষপাত ছাড়া সংবিধানের রক্ষাকর্তার দায়িত্ব পালন করবেন।’

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE