Advertisement
০৪ মে ২০২৪
JU Student Death

‘মুখ্যমন্ত্রী নিজে দেখছেন, বিচার পাবেনই’! যাদবপুরে মৃত ছাত্রের বাড়িতে গিয়ে কথা দিলেন শিক্ষামন্ত্রী

বুধবার দুপুরে বগুলায় মৃত পড়ুয়ার পরিবারের সঙ্গে কথা বলতে আসে রাজ্য সরকারের একটি প্রতিনিধি দল। তাতে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ কাকলি ঘোষ দস্তিদাররা।

মৃত ছাত্রের বাড়িতে রাজ্য সরকারের প্রতিনিধি দল।

মৃত ছাত্রের বাড়িতে রাজ্য সরকারের প্রতিনিধি দল। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বগুলা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৪:২৮
Share: Save:

যাদবপুরকাণ্ডে মৃত ছাত্রের পরিবারের সঙ্গে দেখা করলেন রাজ্য সরকারের প্রতিনিধি দল। সেই দলে ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু স্বয়ং। তিনি নদিয়ার বগুলায় মৃতের মায়ের সঙ্গে দেখা করে কথা দেন ওই মৃত্যুর ঘটনার তদন্ত চলছে। ব্রাত্যের কথায়, ‘‘মুখ্যমন্ত্রী নিজে বিষয়টি দেখছেন। ছেলের মৃত্যুর বিচার পাবেনই।’’

বুধবার দুপুরে বগুলায় মৃত পড়ুয়ার পরিবারের সঙ্গে কথা বলতে আসে রাজ্য সরকারের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন তিন মন্ত্রী এবং এক সাংসদ। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ কথা বলেন মৃত ছাত্রের পরিবারের সঙ্গে। মৃতের মাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দেন সায়নী। মৃতের মা কাঁদতে কাদতে বলেন, ‘‘যাদবপুরে পড়তে চাইত ছেলে। বলত, ওখানে ভর্তি করাবে তো মা?’’ এর পরেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বলেন, ‘‘বিষয়টি নিজে দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দোষীদের কেউ ছাড় পাবেন না।’’ পাশাপাশি ওই বাড়ির ছোট ছেলের পড়াশোনার বিষয়টি তাঁরা দেখবেন বলে আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

বুধবার গভীর রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ-২ ব্লকের নীচ থেকে নগ্ন ও অচৈতন্য অবস্থায় পাওয়া যায় বাংলা অনার্সের প্রথম বর্ষের এক ছাত্রকে। বৃহস্পতিবার ভোরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ওই ‘অস্বাভাবিক মৃত্যু’তে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে এই ঘটনায় মোট ন’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টসকে তলব করা হয়েছে লালবাজারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE