Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Bratya Basu

TET and Bratya Basu: প্রাথমিক চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনা সদর্থক, তবে নিয়োগের দিন বলতে নারাজ ব্রাত্য

বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানান, তাড়াতাড়ি নিয়োগের ব্যাপারে পদক্ষেপ করা হবে।

বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদেের নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদেের নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৭:০০
Share: Save:

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে। রাজ্য সরকারের আশা, এ বার জট কেটে যাবে। বুধবার বিকাশ ভবনে প্রাথমিকে চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনার পর এমনটাই জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। যদিও নিয়োগ সংক্রান্ত ব্যাপারে কোনও মন্তব্য করেননি তিনি।

কিছু দিন আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেছিলেন। তার পর অভিষেকের সঙ্গে দেখা করতে চেয়ে তাঁর ক্যামাক স্ট্রিটের দফতরের সামনে জড়ো হন টেট প্রার্থীরা। তখন শিক্ষামন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন। এর আগে বৈঠকের একটি দিন স্থির হলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়ে যায়। পরবর্তী দিন হিসাবে বুধবারের কথা জানানো হয় আন্দোলনকারীদের। সেই মতো বুধবার বিকেলে বিকাশ ভবনে টেট প্রার্থীদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

বুধবারের বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন ব্রাত্য। তিনি বলেন, ‘‘আদালতের রায় মেনেই কাজ করবে সরকার। তবে এ বার আশা করছি, জট কাটাতে পারব।’’ তবে নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করেননি বাত্য। তাঁর কথায়, ‘‘দিন ক্ষণ বলা মানেই আমাদের উপর চাপ তৈরি হওয়া। আপনারা দেখতেই পাচ্ছেন, আমরা আলোচনায় সাড়া দিচ্ছি।’’ শিক্ষামন্ত্রীর দাবি, ‘‘এ বার ইতিবাচক আলোচনা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব নিয়োগের ব্যাপারে পদক্ষেপ করবে সরকার।’’

অন্য দিকে, বৈঠক থেকে বেরোনো চাকরিপ্রার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। তাঁদের একাংশ জানাচ্ছেন নিয়োগ যত ক্ষণ না হচ্ছে, তত ক্ষণ তাঁরা আশ্বস্ত হতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE