Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Recruitment Scam against TMC MLA

পার্থ-মানিকের পর তাপসও! আবার তৃণমূল বিধায়কের বিরুদ্ধে মামলা হাই কোর্টে, অনুমতি বিচারপতি মান্থার

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপসের একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনেছিলেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। তাঁর দাবি ছিল, ঘুষ নিয়ে বিভিন্ন সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তাপস।

Justice Rajasekhar Mantha gave permission to file case against another TMC MLA of Tehatta Tapas Saha

তাপসের বিরুদ্ধে মামলার অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি মান্থার দ্বারস্থ হন বিজেপি নেতা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১১:৩৫
Share: Save:

স্কুল, পুরসভার নিয়োগে দুর্নীতির পাশাপাশি পশ্চিমবঙ্গে দমকলের চাকরি দেওয়া নিয়েও দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। এ ব্যাপারে তৃণমূলের তেহট্টের বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে অভিযোগ এনে একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনেছিল তারা। সোমবার সেই অভিযোগের ভিত্তিতে তাপসের বিরুদ্ধে মামলা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট।

সোমবার বিজেপি নেতা তথা আইনজীবী অরুণজ্যোতি তিওয়ারির অভিযোগের ভিত্তিতে এই অনুমতি দিয়েছেন হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় এবং মানিক ভট্টাচার্যের পর এই নিয়ে আরও এক তৃণমূল বিধায়কের নাম জড়াল রাজ্যের সরকারি নিয়োগে অনিয়মের মামলায়।

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপসের একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনে তরুণ দাবি করেছিলেন, ঘুষ নিয়ে বিভিন্ন সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন তাপস। মূলত দমকলের চাকরি দেওয়ার নাম করে তাপস টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছিলেন তিনি। বিষয়টি দুর্নীতিদমন শাখাকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে আদালতে আবেদন করেছিলেন তরুণ। সোমবার সেই মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি মান্থা। মঙ্গলবার ওই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বলে আদালত সূত্রে খবর।

তবে তাপসের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগ একা বিজেপি নেতা এনেছেন, তা নয়। তৃণমূলের এক নেত্রীও ওই একই অভিযোগ এনেছিলেন। কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূলের বঙ্গজননীর সভানেত্রী তথা জেলা পরিষদের সদস্য টিনা ভৌমিক সাহা সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে বলেছিলেন, ‘‘বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে দলীয় কর্মী এবং সাধারণ মানুষের থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন তাপস।’’ যদিও তাপস নিজে এই সমস্ত অভিযোগই অস্বীকার করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE