Advertisement
০৭ মে ২০২৪
BJP

Bhabanipur Bypoll: ভবানীপুরে আজ মনোনয়ন বিজেপি  প্রার্থীর

এ দিন সন্ধ্যায় ভাষা পরিষদ ভবনে ভবানীপুরের তিনটি ওয়ার্ডের কর্মীদের নিয়ে বৈঠকে যোগ দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫৮
Share: Save:

ভবানীপুরের উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল আজ, সোমবার মনোনয়নপত্র জমা দেবেন। প্রার্থী হিসাবে বিজেপি তাঁর নাম ঘোষণা করার পরে প্রথম রবিবার তিনি প্রচার সারেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে। এ দিন সকালে দেশবন্ধু মার্কেট এবং লি রোডে চা চক্র করেন দিলীপ, প্রিয়ঙ্কা। দু’টি জায়গাতেই প্রিয়ঙ্কার সমর্থনে দেওয়ালও লেখেন দিলীপ। দিলীপের সঙ্গে প্রচার শুরু করার আগে এ দিন সকালে হরিশ মুখার্জি রোডের গুরুদ্বারের কাছে একটি ধাবায় জনসংযোগ করেন প্রিয়ঙ্কা।

এ দিন সন্ধ্যায় ভাষা পরিষদ ভবনে ভবানীপুরের তিনটি ওয়ার্ডের কর্মীদের নিয়ে বৈঠকে যোগ দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ভবানীপুরের উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত অন্য নেতারা দলের হেস্টিংস কার্যালয়েও বৈঠক করেন।

এ দিন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য একটি কাগজ দেখান, যেখানে লেখা আছে, ‘‘কলকাতায় দুর্গাপুজো এবং কালীপুজোর সময়ে ও তার পরে কোভিড পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য প্রয়োজন হলে নিভৃতবাস কেন্দ্র (ইনস্টিটিউশনাল কোয়রান্টিন) এবং নিরাপদ গৃহ ( সেফ হোম) ফের খোলা যেতে পারে। তবে তা ৩০ সেপ্টেম্বর ভবানীপুরের উপনির্বাচনের পরে।’’ ওই কাগজের নীচের দিকে লেখা আছে মুখ্য পুর স্বাস্থ্য আধিকারিক। এই প্রেক্ষিতে শমীকের অভিযোগ, ‘‘রাজ্যের মানুষের স্বাস্থ্যের চেয়েও ভবানীপুরের নির্বাচন যে মাননীয়ার কাছে বেশি গুরুত্বপূর্ণ, এই নির্দেশিকা তার প্রমাণ।’’ রাজ্য সিপিএমের দৈনিক মুখপত্রেও ওই কাগজটি নিয়ে প্রশ্ন তুলে খবর ছাপা হয়েছে আগেই।

রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বাম এবং বিজেপি শিবিরের অভিযোগ উড়িয়ে বলেন, ‘‘ওই কাগজটিতে কর্তৃপক্ষের কারও স্বাক্ষর নেই। অর্থাৎ, এটা কোনও সিদ্ধান্ত নয়। এমনকি আলোচনার টেবিলেও বিষয়টি আসেনি। হয়তো কেউ কোনও প্রস্তাব হিসাবে ওগুলো লিখে থাকতে পারেন। কিন্তু ভবানীপুরের সঙ্গে এই বিষয়টার বিন্দুমাত্র সম্পর্ক নেই। যে ওয়ার্ডগুলির উল্লেখ ওই কাগজে রয়েছে, তার কোনওটিই ভবানীপুর কেন্দ্রে পড়ে না।’’ ফিরহাদের সংযোজন, ‘‘ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় মানুষের মনে আগেই লেখা হয়ে গিয়েছে। সেটা বুঝেই বিজেপি এবং বাম শিবির থেকে আজগুবি কথা ছড়ানো হচ্ছে। এ সবে লাভ হবে ভাবলে ওদের নেতারা মূর্খের স্বর্গে বাস করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Bhabanipur Bypoll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE