Advertisement
২০ এপ্রিল ২০২৪
Train accident

Bikaner–Guwahati Express Derailment: লাইনচ্যুত হওয়ার সময় ট্রেনে হাজারেরও বেশি যাত্রী ছিলেন, জানাল উত্তর-পূর্ব সীমান্ত রেল

উত্তর-পূর্ব সীমান্ত রেলের সিপিআরও গুণীত কউর জানিয়েছেন, বুধবার দুপুর পৌনে ২টো নাগাদ বিকানের থেকে ছেড়েছিল ১৫৬৩৩ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস।

দুর্ঘটনাগ্রস্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। নিজস্ব চিত্র।

দুর্ঘটনাগ্রস্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ০৩:৪২
Share: Save:

এ রাজ্যের জলপাইগুড়ির দোমহনিতে আপ বিকানের এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ার পর একটি বিবৃতি জারি করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। এই ঘটনাকে দুঃখজনক বলে জানিয়েছে রেল।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক গুণীত কউর জানিয়েছেন, বুধবার দুপুর পৌনে ২টো নাগাদ বিকানের থেকে ছেড়েছিল ১৫৬৩৩ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ নিউ দোমহনি স্টেশনের কাছেই সেটি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার খবর পেয়েই রেলের পদস্থ আধিকারিকরা রিলিফ ট্রেন নিয়ে নিউ জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে ছুটে যান। দুর্ঘটনার পর পরই উদ্ধারকাজ শুরু হয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ট্রেনের ১২টি কামরা লাইনচ্যুত হয়েছে। গুণীতের কথায়, ‘‘অত্যন্ত দুর্ভাগ্যজনক এই ঘটনা।’’

গুণীত আরও জানিয়েছেন, লাইনচ্যুত হওয়ার সময় ওই ট্রেনে ১ হাজার ৫৩ জন যাত্রী ছিলেন। ওই যাত্রীদের উদ্ধারের জন্য সব রকম চেষ্টা চালানো হচ্ছে। যে সব যাত্রী আটকে পড়েছেন তাঁদের গন্তব্যস্থলে পাঠানোর জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে রেল।

দুর্ঘটনার জন্য বেশ কয়েকটি ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে। তার মধ্যে রয়েছে, গুয়াহাটি-হাওড়া সরাইঘাট এক্সপ্রেস, কামাখ্যা আনন্দবিহার, কামাখ্যা-এলটিটি এসি, গুয়াহাটি-বারমের, নয়াদিল্লি- আগরতলা তেজস রাজধানী, শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা, লালগড়-ডিব্রুগড় অবধ অসম, ত্রিবান্দ্রম-শিলচর, নয়াদিল্লি-গুয়াহাটি এক্সপ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident Maynaguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE