Advertisement
২৫ এপ্রিল ২০২৪
central force

Municipal Election: কলকাতার পর এ বার রাজ্যের পুরভোট, কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ফের হাই কোর্টে বিজেপি

বিজেপি-র দাবি, কলকাতা পুরসভা ভোটের পর রাজ্য পুলিশের উপর ভরসা উঠে গিয়েছে। বাংলায় কেন্দ্রীয় বাহিনী ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৩:৫৭
Share: Save:

কলকাতা পুরভোটে রাজ্য পুলিশের উপর আস্থা রেখেছিল কলকাতা হাই কোর্ট। কিন্তু পুলিশ তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এই অভিযোগ তুলে ফের কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল বিজেপি। আদালতে তাদের আবেদন, রাজ্যের বাকি পুরসভাগুলির ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিক আদালত। বৃহস্পতিবারই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে।

গত সপ্তাহে কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে মামলা করেছিল বিজেপি। কিন্তু তাতে সাড়া দেয়নি হাই কোর্ট। তবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করা হলেও, এই ভোটের উপর নজর রাখবে আদালত। এখন বিজেপি-র দাবি, এই ভোটের পর রাজ্য পুলিশের উপর ভরসা উঠে গিয়েছে। বাংলায় কেন্দ্রীয় বাহিনী ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়। এই দাবি নিয়েই ফের হাই কোর্টে রাজ্য বিজেপি।

যে হেতু ওই একই দাবিতে আগে একটি জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়, তাই সেই মামলার সঙ্গে এই মামলাটিকে যুক্ত করার আবেদন জানানো হয়। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তাতে অনুমতি দেয়। ফলে বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ মূল মামলার সঙ্গে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

central force municipal election BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE