Advertisement
১১ মে ২০২৪
BJP

BJP MLA: মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই বিধানসভায় বড়সড় বিক্ষোভের পরিকল্পনা নিচ্ছে বিজেপি

রাজ্যের আইন-শৃঙ্খলা ভেঙে পড়া সহ দলীয় কর্মীর পুলিশি হেফাজতে মৃত্যুর প্রতিবাদে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিক্ষোভ দেখাবে বিজেপি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেই বিক্ষোভ দেখানোর পরিকল্পনা নিচ্ছে বিজেপি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেই বিক্ষোভ দেখানোর পরিকল্পনা নিচ্ছে বিজেপি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৫:০৪
Share: Save:

আগামী সোমবার বিধানসভার বাদল অধিবেশনে যোগ দিতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিন বিধানসভায় তাঁর উপস্থিতিতেই বড়সড় বিক্ষোভের পরিকল্পনা করছে বিজেপি পরিষদীয় দল। নূপুর শর্মার মন্তব্যকে ঘিরে পশ্চিমবঙ্গে যে সব বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে, সঙ্গে উলুবেড়িয়া তিন নম্বর মণ্ডলের সহসভাপতি সুকান্ত রায়ের মৃত্যুর প্রতিবাদে এই বিক্ষোভ দেখানো হবে বলে সূত্রের খবর। হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ জেলায় একাধিক বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে, সেই সব ঘটনা সংক্রান্ত যাবতীয় তথ্য তারা সংগ্রহ করেছে বলেই বিজেপি পরিষদীয় দলের দাবি। সেই সব তথ্যকে হাতিয়ার করেই মুখ্যমন্ত্রীকে বিধানসভায় আক্রমণের পরিকল্পনাও তৈরি হয়েছে।

এই বিশৃঙ্খলার ঘটনায় দলীয় কর্মী সুকান্ত রায়ের মৃত্যু হয়েছে পুলিশি হেফাজতে। এমনটাই অভিযোগ বিজেপি পরিষদীয় দলের। ইতিমধ্যে তাঁর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। প্রয়াত বিজেপি কর্মীর পরিবারের সদস্যদের কাছ থেকে পুলিশের বিরুদ্ধে তাঁদের অভিযোগের কথাও শুনেছেন তিনি। সোমবার সেই সব অভিযোগ নিয়েই রাজ্যের পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রীকে প্রশ্নের মুখে ফেলতে চান অগ্নিমিত্রা।

বৃহস্পতিবারই বিধানসভা থেকে সাসপেনশন প্রত্যাহার হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। শুক্রবার তিনি দলীয় কর্মসূচিতে ব্যস্ত থাকায় বিধানসভায় আসেননি। কিন্তু মুখ্যমন্ত্রীকে বিক্ষোভ দেখাতে সোমবার তিনিও বিধানসভায় আসতে পারেন। সঙ্গে গেরুয়া শিবিরের প্রায় সব বিধায়কের কাছেই ওই দিন বিধানসভায় হাজির থাকার বার্তা চলে গিয়েছে বলেই খবর। এক বিজেপি বিধায়কের কথায়, ‘‘বাদল অধিবেশনে এই প্রথম মুখ্যমন্ত্রী বিধানসভায় আসবেন। আর সে দিন যাতে তাঁকে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতির অবনতি নিয়ে প্রশ্নের মুখে ফেলা যায়, সে বিষয়ে আমরা সকলেই প্রস্তুতি নিচ্ছি। সঙ্গে আরও বেশ কিছু কর্মসূচি থাকবে আমাদের। যা সোমবার বিধানসভাতেই প্রকাশ পাবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

BJP BJP MLA Suvendu Adhikari Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE