Advertisement
০১ মে ২০২৪
Dilip Ghosh

‘দুঃখজনক, না ঘটলেই ভাল হত’! শুভেন্দুর কম্বলদানে দুর্ঘটনায় মৃত্যু প্রসঙ্গে বললেন দিলীপ

বুধবার আসানসোলে এসেছিলেন শুভেন্দু। সেখানে তাঁর কর্মসূচিতে প্রচণ্ড ভিড়ের মধ্যে কম্বল নেওয়ার হুড়োহুড়ি শুরু হয় বলে অভিযোগ। তাতে পদপিষ্ট হয়ে একটি শিশু-সহ ৩ জনের মৃত্যু হয়।

সোমবার হাজরার সভায় শুভেন্দুর মন্তব্যে বিজেপির দলীয় দ্বন্দ্ব প্রকাশ্যে এসে গিয়েছে বলে গেরুয়া শিবিরের অনেকেই মনে করছেন।

সোমবার হাজরার সভায় শুভেন্দুর মন্তব্যে বিজেপির দলীয় দ্বন্দ্ব প্রকাশ্যে এসে গিয়েছে বলে গেরুয়া শিবিরের অনেকেই মনে করছেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১০:০২
Share: Save:

আসানসোলে বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কম্বলদান অনুষ্ঠানে দুর্ঘটনাকে ‘দুঃখজনক’ বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার প্রাতর্ভ্রমণে বেরিয়ে তিনি বলেন, ‘‘কিছু ঘটনা ঘটে, যেটা কারও হাতে থাকে না। দুর্ঘটনা হয়েছে। দুঃখজনক ঘটনা ঘটেছে। না ঘটলেই ভাল হত।’’

বুধবার পশ্চিম বর্ধমানের আসানসোলের রামকৃষ্ণডাঙায় এসেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু। সেখানে আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির উদ্যোগে একটি কম্বল বিতরণের কর্মসূচি ছিল। অভিযোগ, অপরিসর জায়গায় আয়োজিত ওই কর্মসূচিতে প্রচণ্ড ভিড়ের মধ্যে কম্বল নেওয়ার হুড়োহুড়ি শুরু হয়। তাতে পদপিষ্ট হয়ে একটি শিশু-সহ ৩ জনের মৃত্যু হয়।

শুভেন্দুর ‘তারিখ-ভবিষ্যবাণী’ প্রসঙ্গেও বৃহস্পতিবার মুখ খোলেন খড়্গপুরের বিজেপি সাংসদ দিলীপ। তিনি বলেন, ‘‘যাঁরা বলেছেন, তাঁদের জিজ্ঞাসা করুন। আমার জানা নেই। কোনও তারিখ নিয়ে আমি রাজনীতি করি না। খালি ইলেকশনটা (ভোট) তারিখে হয়।’’ প্রসঙ্গত, গুজরাতে বিজেপির জয়ের পরে গত বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুকে বলতে শোনা গিয়েছিল, “১২, ১৪, ২১ তিনটে দিন খুব গুরুত্বপূর্ণ। ওয়েট অ্যান্ড ওয়াচ।” এর পর সোমবার শুভেন্দু বলেছিলেন, ‘‘আগামী ১৩ জানুয়ারির মধ্যে ধেড়ে ইঁদুর ধরা পড়বে।’’

তারিখ-রাজনীতির পাশাপাশি শুভেন্দুর ‘মর্নিং ওয়াক’ মন্তব্য নিয়ে বৃহস্পতিবার ফের খোঁচা দেন দিলীপ। তিনি বলেন, ‘‘প্রত্যেকে নিজের মতো করে রাজনীতি করেন। মানুষ ঠিক করেন, কোনটা ঠিক কোনটা ভুল।’’ প্রসঙ্গত, সোমবার বিরোধী দলনেতা বলেছিলেন, ‘‘আমি মর্নিং ওয়াক করতে গিয়ে মিডিয়াকে বাইট দিয়ে বেড়াই না।’’ তার জবাবে দিলীপ মঙ্গলবার বলেন, ‘‘সকালে উঠতে একটু দম লাগে।’’ এই আবহে বৃহস্পতিবার শুভেন্দুর তারিখ-রাজনীতি নিয়ে দিলীপের মন্তব্যে ‘দ্বন্দ্ব’ নতুন মাত্রা পেল বলে পদ্ম-শিবিরের একাংশের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh Suvendu Adhikari BJP West Bengal BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE