Advertisement
০৫ মে ২০২৪

BJP: ভুয়ো আইনজীবী! গেরুয়া শিবিরের মুসলিম মুখ নাজিয়া খান গ্রেফতার, আপাতত চুপ বিজেপি

নাজিয়াকে বিভিন্ন সময়ে সংবাদ মাধ্যমে বিজেপি-র আইন ও মজদুর সেলের নেত্রী হিসেবে বক্তব্য রাখতে দেখা গিয়েছে। যোগ দেন দিলীপের হাত ধরে।

২০১৮ সালে বিজেপি-তে যোগ দেন নাজিয়া।

২০১৮ সালে বিজেপি-তে যোগ দেন নাজিয়া। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৬:০৬
Share: Save:

গ্রেফতার রাজ্য বিজেপি-র সংখ্যালঘু মুখ নাজিয়া এলাহি খান। অভিযোগ মিথ্যা আইনজীবী পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির থেকে মামলা লড়ার জন্য টাকা নিয়েছেন তিনি। কিন্তু সেই মামলা আর লড়েননি। বৃহস্পতিবার নাজিয়াকে গ্রেফতার করে গিরিশ পার্ক থানার পুলিশ। জানা গিয়েছে, নাজিয়া নিজেকে আইনজীবী হিসেবে দাবি করলেও তাঁর কাছে এমন কোনও প্রমাণ মেলেনি। নাজিয়ার যোগদানের সময় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও হাজির ছিলেন। তবে এই গ্রেফতার নিয়ে আপাতত চুপ থাকার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সঞ্জীব আগরওয়াল নামে এক ব্যক্তি অভিযোগে জানান, বিবাহ বিচ্ছেদের মামলা লড়ার জন্য তাঁর থেকে ৬ লক্ষ টাকা নিয়েছিলেন নাজিয়া। কিন্তু মামলা লড়েননি। এরপর ২০২০ সালে গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। তদন্তে নেমে বার কাউন্সিল, বার অ্যাসোসিয়েশনকে চিঠি পাঠায় পুলিশ। সেখান থেকেই পুলিশ নিশ্চিত হয় যে, নাজিয়ার আইনজীবী পরিচয় সঠিক নয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের জানুয়ারি মাসে দিলীপের হাত থেকে বিজেপি-র পতাকা নেন নাজিয়া। তিন তালাক মামলার অন্যতম অভিযোগকারী ইশরাত জাহান বিজেপি-তে যোগ দেওয়ার পরে পরেই গেরুয়া শিবিরে আসেন নাজিয়া। এই প্রসঙ্গে দলের পক্ষে রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ‘‘অনেকেই বিজেপি-তে যোগ দিয়েছেন। সবাইকে আমি চিনি না। এঁকেও চিনি না।’’ তবে নাজিয়াকে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিজেপি-র আইন ও মজদুর সেলের নেত্রী হিসেবে দেখা গিয়েছে বিভিন্ন সময়ে। তাঁর সঙ্গে অনেক নেতার ঘনিষ্ঠতার ছবিও দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE