Advertisement
১৯ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari & RathYatra 2022: পাঁচলা থেকে রানিহাটি রথের রশি টানবেন শুভেন্দু, জানালেন আনন্দবাজার অনলাইনকে

পাঁচলা থেকে রানিহাটির মধ্যে রথযাত্রায় অংশ নেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একশোর বেশি আমন্ত্রণ পেলেও, পাঁচলায় যাবেন বলে জানিয়েছেন।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ২০:১৮
Share: Save:

আগামী ১ জুলাই রথযাত্রা। দেশ-সহ রাজ্য জুড়ে বিভিন্ন প্রান্তে রথে চড়ে নবকলেবরে জগন্নাথ, বলরাম, সুভদ্রা পাড়ি দেবে মামারবাড়ি। ওইদিন কোনও কোনও এলাকায় শান্তি ফেরাতে কিংবা সামাজিক স্থিরতা বজায় রাখতে ব্যবহার করা হবে এই উৎসবকে। সেই পর্যায়েই পাঁচলা থেকে রানিহাটির মধ্যে জগন্নাথদেবের রথ টানার আমন্ত্রণ পেয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে সেখানে যাবেন বলে জানিয়েও দিয়েছেন। আনন্দবাজার অনলাইনকে এমনটাই জানিয়েছেন তিনি। সম্প্রতি নূপুর শর্মার মন্তব্য বির্তক নিয়ে উত্তাল হয়েছিল গ্রামীণ হাওড়া জেলার এই প্রান্ত। বেশ কয়েক দিন জাতীয় সড়ক অবরোধ থেকে শুরু করে ক্ষোভ-বিক্ষোভ ও গোলমালের ঘটনা কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে উলুবেড়িয়া-সহ সংলগ্ন এলাকা।

সেই পর্যায়েই পাঁচলা থেকে রানিহাটি পর্যন্ত রথযাত্রার আয়োজন করা হয়েছে। রথযাত্রা কমিটির তরফে নন্দীঘোষের রথের রশিতে টান দিতে আমন্ত্রণ পাঠানো হয়েছিল বিরোধী দলনেতার কাছে। সূত্রের খবর আমন্ত্রণ পাওয়া মাত্রই সম্মতি জানিয়ে দেন তিনি। নন্দীগ্রাম-সহ গোটা রাজ্য থেকে একশোর বেশি রথ টানার আমন্ত্রণ পেয়েছিলেন শুভেন্দু। কিন্তু বেছে নিয়েছেন পাঁচলা ও রানিহাটির রথযাত্রাকেই। কারণ প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘‘আমার কাছে একশোর বেশি রথযাত্রার আমন্ত্রণ এসেছিল। কিন্তু আমি নিজেই ওই রথযাত্রায় অংশ নেব বলে জানিয়েছি। সম্প্রতি ওই এলাকায় একটি সম্প্রদায়ের মানুষ আক্রান্ত হয়েছেন। তাঁদের পাশে দাঁড়াতেই আমি ওই রথযাত্রায় অংশ নিতে যাব।’’

পাঁচলা থেকে রানিহাটি, এই সাড়ে পাঁচ কিলোমিটার পথ চলবে রথ। বিরোধী দলনেতার অফিস থেকে রথযাত্রার উদ্যোক্তাদের জানিয়ে দেওয়া হয়েছে সাড়ে পাঁচ কিলোমিটার রথযাত্রায় আগাগোড়া তিনি থাকবেন। ওইদিন আর কোনও রথযাত্রায় অংশ নেবেন না তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP BJP MLA Rath Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE