Advertisement
১৯ জুন ২০২৪
Hiran Chatterjee

নায়ক সাংসদের দিকে নায়ক বিধায়কের আঙুল! দেবকে তোপ দেগে মিঠুন নিয়েও মুখ খুললেন হিরণ

হিরণ অভিযোগ করেছেন, গরু পাচার কাণ্ডে ধৃত এনামুলের কাছ থেকে টাকা নিয়ে পেন্ট হাউস বানিয়েছেন ‘নায়ক’। হিরণের অভিযোগের পাল্টা জবাব দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দেবকে আক্রমণ হিরণের।

দেবকে আক্রমণ হিরণের। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৮:২৭
Share: Save:

ঘাটালের তৃণমূল সাংসদ দেব টাকা নিয়েছেন গরু পাচার কাণ্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে। সেই টাকায় তিনি পেন্ট হাউস বানিয়েছেন। শনিবার ফের এই অভিযোগ করলেন খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। এর আগেও তিনি এমন অভিযোগ করেছেন। তার জবাবও দিয়েছিলেন দেব। এ বার হিরণ তার সঙ্গে জুড়েছেন মিঠুন চক্রবর্তী প্রসঙ্গ। সম্প্রতি দেবের সঙ্গে একটি সিনেমায় অভিনয় করেছেন মিঠুন। হিরণের মতে, দেব এনামুলের কাছ থেকে টাকা নেওয়ার ঘটনায় দোষী সাব্যস্ত হলে ওই সিনেমায় নেওয়া পারিশ্রমিক মিঠুনকে আবারও ফেরত দিতে হবে। ঠিক যেমন ভাবে মিঠুন এর আগে সারদা মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর কাছে টাকা ফেরত দিয়েছিলেন। তবে হিরণের এই সব অভিযোগ নিয়ে এ বার তাঁকে কটাক্ষ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, হিরণের উচিত আগে নিজের দলকে এ সব নিয়ে বোঝানো।

শনিবার হিরণ অভিযোগ করেন, গরু পাচার কাণ্ডে ধৃত এনামুলের কাছ থেকে টাকা নিয়ে পেন্ট হাউস বানিয়েছেন দেব। সম্প্রতি ‘প্রজাপতি’ নামে একটি সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন দেব আর মিঠুন। হিরণের কথায়, ‘‘মিঠুন’দা দেবের সঙ্গে অভিনয় করেছেন। এ বার দেব যদি দোষী সাব্যস্ত হন অথবা জেলে যান তা হলে মিঠুন’দাকে আবার তাঁর পারিশ্রমিকের টাকা ফেরত দিতে হবে। মিঠুন’দা সৎ মানুষ, ভাল মানুষ। তিনি আগেও তো টাকা ফিরিয়েছেন। মিঠুনদা যে হেতু ‘প্রজাপতি’তে অভিনয় করেছেন, পারিশ্রমিক নিলে ইডি-সিবিআইকে টাকা ফেরত দিতে হবে।’’ একই সঙ্গে হিরণের বলেন, ‘‘যদি দেব প্রমাণ করতে পারে ও নির্দোষ, কোনও গরু পাচারকারীর থেকে ও টাকা নেয়নি, ওর বিরুদ্ধে সিবিআই, ইডি বা কেন্দ্রীয় কোনও সংস্থা চক্রান্ত করেছে, তা হলে আমিই ওর পাশে দাঁড়াব।’’

দেবের বিরুদ্ধে তোলা এই অভিযোগের জবাব দিয়েছেন অভিষেক। শনিবার তিনি বলেন, ‘‘মিঠুন চক্রবর্তী বিজেপিতে আছেন। হিরণও দাবি করছে, ও বিজেপিতে আছে। তাই ও যে সব অভিযোগ করছে, তা আগে নিজের দলের লোককে বোঝাক। তার পর না হয় দেবকে বোঝানো যাবে।’’

দেবের বিরুদ্ধে এর আগেও একই অভিযোগ করেছিলেন হিরণ। সেই সময় দেব জবাব দিয়েছিলেন, ‘‘আমি যা টাকা উপার্জন করি তাতে আমার ভাল ভাবে চলে যায়। আমি এনামুল হককে চিনিই না। ভয় থাকলে আমি সিবিআইয়ের কাছে অন্য তারিখ চাইতাম। আমাকে সিবিআই আর ডাকেনি। যদি আবার ডাকে আবার যাব।’’ হিরণ সব জানলে সিবিআইয়ের ওঁকে ডাকা উচিত বলেও সেই সময় জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hiran Chatterjee Dev TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE