Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

BJP: মোদীকে চিঠি বিধায়ক হিরণের, জেহাদি হামলা ঠেকাতে বাধ্যতামূলক সেনা প্রশিক্ষণের দাবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ১৭:১০
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দেশপ্রেমের চেতনা গড়ে তুলতে এ বার ‘তেরঙা পরিবার’ গড়ার দাবি তুললেন খড়গপুরের বিজেপি বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় (হিরণ)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে তাঁর প্রস্তাব, সীমান্ত সংঘর্ষ এবং জঙ্গি মোকাবিলায় শহিদ জওয়ানদের পরিবারগুলিকে ‘তেরঙ্গা পরিবারের’ মর্যাদা দিক কেন্দ্রীয় সরকার।

দু’পাতার ওই চিঠির শেষে বিশেষত ‘বাংলা এবং কেরলের’ ১৮ বছরের তরুণ-তরুণীদের বাধ্যতামূলক সামরিক প্রশিক্ষণের ব্যবস্থা করারও অনুরোধ জানিয়েছেন বিজেপি-র অভিনেতা-বিধায়ক। এ ক্ষেত্রে হিরণের ব্যাখ্যা, ‘বর্তমান প্রেক্ষাপটে কেরল এবং পশ্চিমবঙ্গের বিশেষত হিন্দু পরিবারগুলির উপর সাম্প্রদায়িক অত্যাচার এবং জেহাদি হামলা ঠেকাতে এমন পদক্ষেপ কার্যকরী হবে।’

Advertisement

‘তেরঙা পরিবারগুলিকে’ সরকারি স্তরে মর্যাদা দেওয়ার জন্য একাধিক সুপারিশও করেছেন হিরণ। রাজ্য, জেলা, মহকুমা, ব্লক এবং পুরসভা-পঞ্চায়েত স্তরে ২৬ জানুয়ারি, ১৫ অগস্টের সরকারি অনুষ্ঠানে শহিদ সেনা-পরিবারগুলির সদস্যদের প্রধান অতিথি করা, শহিদ সেনানীদের নামে শিক্ষাপ্রতিষ্ঠান এবং হাসপাতালের নামকরণ করা, রেলস্টেশন-রাস্তা-সরকারি দফতরের সামনে সংশ্লিষ্ট এলাকার শহিদ জওয়ানদের নামের ফলক বসানো, শহিদ দিবসের অনুষ্ঠান পালনের মতো প্রস্তাব রয়েছে সেই তালিকায়।

আরও পড়ুন

Advertisement