Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

KMC Election 2021: কলকাতার ভোটে দুর্নীতিমুক্ত পরিষেবার আশ্বাস বিজেপির

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২১ ০৫:৪০
পুরভোটের ইস্তাহার প্রকাশ করল বিজেপি।

পুরভোটের ইস্তাহার প্রকাশ করল বিজেপি।
ফাইল চিত্র।

শিক্ষা, স্বাস্থ্য, পরিবহণ, পরিচ্ছন্নতা, সুরক্ষা এবং সংস্কৃতি— এই ছয় ক্ষেত্রে ত্রুটি ও দুর্নীতি থেকে মুক্ত এবং আধুনিক পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কলকাতা পুরভোটের ইস্তাহার প্রকাশ করল বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, প্রাক্তন রেলমন্ত্রী তথা তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নেতা দীনেশ ত্রিবেদী, দলের রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় প্রমুখ বুধবার ওই ইস্তাহার প্রকাশ করেন। শুভেন্দু বলেন, “আমাদের ২০ থেকে ২৫ জন মহিলা প্রার্থীকে নিরাপদ জায়গায় সরিয়ে রাখতে হয়েছিল। কলকাতায় যদি এই অবস্থা হয়, তা হলে প্রত্যন্ত গ্রামে কী চলছে, তা সহজেই অনুমেয়। কিন্তু পিছনের দরজা দিয়ে প্রশাসক বসিয়ে কলকাতা পুরসভা চালানোর অপচেষ্টার অবসান আমরা চাই। তাই সর্বশক্তি দিয়ে কলকাতা পুরভোটে আমরা লড়ছি।”

কলকাতা পুরভোটের ইস্তাহার তৈরির জন্য বিজেপি যে কমিটি গড়েছিল, তার নেতৃত্বে ছিলেন দীনেশ। তিনি বলেন, “আমরা বাড়ি তৈরির নকশা থেকে শুরু করে পুর প্রশাসনের অনুমোদন লাগে, এমন সব কাজই অনলাইনে করব। যাতে স্বচ্ছতা বজায় থাকে।”

কলকাতা পুরভোটের ইস্তাহারে বিজেপি লিখেছে, তারা এই ভোটে জিতলে পুরসভা পরিচালিত স্কুলগুলিতে কম্পিউটার ও বিজ্ঞান গবেষণাগার-সহ আধুনিক পরিকাঠামো, প্রতি ওয়ার্ডে একটি করে সঙ্গীত শিক্ষাকেন্দ্র এবং শহরে একটি ক্রীড়াকেন্দ্র গড়ে তোলা হবে। নাগরিকদের স্বাস্থ্য পরিষেবা দিতে পাড়া চেম্বার এবং কেন্দ্রের ‘ঘর ঘর জল’ ও ‘অম্রুত’ প্রকল্প চালু করার প্রতিশ্রুতিও দিয়েছে বিজেপি। পাশাপাশি, ম্যালেরিয়া এবং ডেঙ্গি প্রতিরোধে বর্ষার আগে জীবাণুনাশ প্রক্রিয়া চালানো, শহরে দূষণ মোকাবিলায় ১০টি স্মগ টাওয়ার তৈরি এবং শ্মশান ও কবরস্থানের উন্নতিতে পৃথক বিভাগ গড়ার আশ্বাসও রয়েছে বিজেপির ইস্তাহারে। ওই দল আরও জানিয়েছে, কলকাতা পুরসভার ক্ষমতায় গেলে তারা মেট্রো, লোকাল ট্রেন, ট্রাম, বাসের জন্য একটিই কার্ড ও বহুতল পার্কিং স্পেস চালু করবে এবং আবাসন ক্ষেত্রে ক্রেতাদের স্বার্থ রক্ষায় আইনি সহায়তা দেবে। অগ্নি নির্বাপণ ব্যবস্থাকে আধুনিক ও মজবুত করা, শহরকে যানজট ও দুর্ঘটনামুক্ত করতে উন্নত রাস্তা ও সেতু নির্মাণ এবং পরিচ্ছন্নতার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার প্রতিশ্রুতিও দিয়েছে বিজেপি। এ ছাড়া, পুরভোটের ময়দানে পার্ক ও রাস্তার সৌন্দর্যায়ন, হকারদের চাহিদা মেটাতে আলাদা বিভাগ এবং ভিক্ষাজীবীদের মর্যাদা ও নিরাপত্তার আশ্বাসও দিয়েছে বিজেপি।

Advertisement

আরও পড়ুন

Advertisement