×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

নুসরত-কাণ্ডে দূরত্ব তৈরি করছে তৃণমূল, মালব‍্যকে হুঁশিয়ারি দিয়ে পাল্টা টুইট কুণালের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুন ২০২১ ১৫:৪৮
নুসরত-কাণ্ডে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল।

নুসরত-কাণ্ডে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল।
নিজস্ব চিত্র।

নুসরত-কাণ্ডে দূরত্ব বাড়াতে শুরু করল তৃণমূল। বিষয়টিকে তাঁর ব্যক্তিগত বলে নেটমাধ্যমে জানিয়ে বিরোধী বিজেপি-কেও বার্তা দিল তারা। বৃহস্পতিবার সকালে বিজেপি আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য নুসরতের শপথগ্রহণের ভিডিও-সহ টুইট করেন। সেই টুইটের জবাব দেয় তৃণমূলও।

মালব্য লিখেছিলেন, ‘তৃণমূল সাংসদ নুসরত জাহান রুহি জৈনের ব্যক্তিগত জীবন, তিনি কাকে বিয়ে করেছেন, কার সঙ্গে লিভ-ইন করছেন সেটা নিয়ে কারও কিছু বলার নেই। কিন্তু তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি এবং সংসদের রেকর্ড অনুযায়ী তিনি নিখিল জৈনকে বিবাহ করেছেন। তবে কি তিনি সংসদে অসত্য ভাষণ দিয়েছিলেন?’ এর কিছুক্ষণ পরেই অভিযোগের জবাব দিতে নামে তৃণমূল।

সদ্য দায়িত্বপ্রাপ্ত তণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ টুইট করেই এই আক্রমণের জবাব দেন। টুইটে তিনি লেখেন, ‘প্রসঙ্গ নুসরত জাহান: বিষয়টি ব্যক্তিগত। এর সঙ্গে রাজনীতি বা দলের কোনও সম্পর্ক নেই। বিজেপি-র মালব্যের এ সব নিয়ে টুইট না করাই ভাল। তর্ক শুরু হলে বিজেপি-র পক্ষে ভাল হবে না। তৃণমূল মানুষের কাজ নিয়ে ব্যস্ত।’

প্রসঙ্গত, বুধবার বসিরহাটের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত বিবৃতি দিয়ে বলেছিলেন, ‘নিখিলের সঙ্গে আমি লিভ-ইন করেছি। বিয়ে নয়। ফলে বিবাহবিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’ আনন্দবাজার ডিজিটালে সেই খবর প্রকাশের পরেই হইচই শুরু হয়ে যায়। কিন্তু পরে দেখা যায়, নুসরত নিখিলের সঙ্গে লিভ-ইন করেছেন বলে দাবি করলেও সরকারি নথিতে তিনি বিবাহিতা এবং স্বামীর নাম নিখিল জৈন। লোকসভার ওয়েবসাইটে পশ্চিমবঙ্গ থেকে জয়ী তৃণমূল সাংসদদের যে তালিকা রয়েছে, তাতে নুসরতের নামে ক্লিক করলেই দেখা যাচ্ছে যাবতীয় তথ্য। সেখানে স্পষ্ট লেখা নুসরত বিবাহিত। তিনি বিয়ে করেছেন ২০১৯ সালের ১৯ জুন। স্বামীর নাম নিখিল জৈন।

বৃহস্পতিবার সংসদের সেই তথ্যকে হাতিয়ার করে নুসরতের বিরুদ্ধে অসত্য ভাষণ দেওয়ার অভিযোগ এনে শপথগ্রহণের মুহূর্তের ভিডিয়ো প্রকাশ করে আক্রমণ করেন বিজেপি নেতা মালব্য। তারই পাল্টা জবাব দিয়ে টুইট করেন কুণাল। রাজ্য রাজনীতির কারবারিদের মতে, নুসরত নিয়ে বিজেপি কোনও রাজনৈতিক আক্রমণ শানালে তৃণমূল যে চুপচাপ বসে থাকবে না, কড়া টুইট মারফৎ সেই বার্তাও স্পষ্ট করে দিয়েছেন কুণাল।

Advertisement
Advertisement