Advertisement
০২ মে ২০২৪
BJP

Nabanna & BJP: ৭ সেপ্টেম্বর করম পরব, স্থগিত হয়ে গেল সুকান্তের ঘোষণা করা বিজেপির নবান্ন অভিযান

করম পরবের কারণে গেরুয়া শিবিরের নবান্ন অভিযানের কর্মসূচি স্থগিত করে দেওয়া হয়েছে। ৭ সেপ্টেম্বর ছিল তাদের এই কর্মসূচি।

৭ সেপ্টেম্বর বিজেপির ঘোষিত নবান্ন অভিযান কর্মসূচি আপাতত স্থগিত করে দেওয়া হল।

৭ সেপ্টেম্বর বিজেপির ঘোষিত নবান্ন অভিযান কর্মসূচি আপাতত স্থগিত করে দেওয়া হল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৮:০৫
Share: Save:

স্থগিত হয়ে গেল বিজেপির নবান্ন অভিযান। শনিবার রাজ্য বিজেপি সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। সম্প্রতি বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার আগামী ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু শনিবার বিজেপির এক সূত্রে খবর, করম পরবের কারণে গেরুয়া শিবিরের এই কর্মসূচি স্থগিত করে দেওয়া হয়েছে। মূলত জঙ্গলমহলের জেলাগুলিতেই করম পরব অনুষ্ঠিত হয়ে থাকে। আর পশ্চিমবঙ্গের রাজনীতিতে জঙ্গলমহলের জেলাগুলিতেই গেরুয়া শিবিরের প্রভাব বেশি।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওই এলাকার সব ক'টি আসনেই জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থীরা। আবার বিধানসভা ভোটে রাজ্য জুড়ে বিজেপির ভরাডুবিতেও জঙ্গলমহলের জেলাগুলি থেকেই বেশির ভাগ বিধায়ক জয় পেয়েছিলেন। ২০২৩ সালের পঞ্চায়েত ভোট তো বটেই, ২০২৪ সালে বাংলা থেকে বেশি সংখ্যক আসন জিতে ফের কেন্দ্রে নরেন্দ্র মোদীকে সাহায্য করতে চায় বঙ্গ বিজেপি। তাই এমন কোনও কর্মসূচি নিতে চায় না বাংলার বিজেপি, যেখানে আদিবাসী সম্প্রদায়ের ভোট বিমুখ হতে পারে।

তাই ৭ সেপ্টেম্বরের কর্মসূচি স্থগিত করে দেওয়া হয়েছে। এখনই বিকল্প কোনও দিনের ঘোষণা করেনি তারা। বরং করম পরবের সঙ্গে সঙ্গেই রাজ্য জুড়ে উৎসবের মরসুম শুরু হয়ে যাবে। বিশ্বকর্মা পুজো থেকে শুরু করে মহালয়া ও শারদোৎসব এই সময়েই। তার পরেই রয়েছে কালীপুজো, দীপাবলি, ভ্রাতৃদ্বিতীয়ার মতো উৎসব। তাই এই বিষয়গুলি বিবেচনা করেই আপতত নবান্ন অভিযানের কর্মসূচির কোনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি বলেই জানিয়েছেন রাজ্য বিজেপির এক নেতা। তিনি বলেছেন, ‘‘৭ সেপ্টেম্বরের কর্মসূচি ১৩ তারিখে করার চেষ্টা হচ্ছে। তবে এখনও কিছু বলার মতো পরিস্থিতি আসেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE