Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

বেলডাঙায় থমকে নড্ডার উদ্বোধন করা রথের চাকা, মেলেনি প্রশাসনের অনুমতি

পরিকল্পনা অনুযায়ী, নবদ্বীপ জোনের ওই রথ ১ মাস ধরে ৫০টি বিধানসভা কেন্দ্র ছুঁয়ে যাওয়ার কথা।

বিজেপির রথ যাত্রা কর্মসূচির অনুমতি দিল না বেলডাঙা থানা।

বিজেপির রথ যাত্রা কর্মসূচির অনুমতি দিল না বেলডাঙা থানা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বেলডাঙা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১১:৩৫
Share: Save:

দলের সর্বভারতীয় সভাপতির হাতে উদ্বোধন হওয়ার ঠিক দু’দিনের মাথায় থমকে গেল বিজেপি-র নবদ্বীপ জোনের রথের চাকা। সোমবার বেলডাঙ্গায় গেরুয়া শিবিরের ‘পরিবর্তন যাত্রা’ আটকে দিয়েছে স্থানীয় প্রশাসন। প্রসঙ্গত, রাজ্যের ৫টি জোনে ওই কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য নবান্নে আবেদন করেছিল বিজেপি। রাজ্যের তরফে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, নবান্ন নয়, বিজেপি-র ওই কর্মসূচিকে অনুমোদন দেওয়ার ভার ন্যস্ত স্থানীয় প্রশাসনের হাতেই।

সোমবার বেলডাঙায় ‘পরিবর্তন যাত্রা’ থমকে যাওয়ায় পুলিশের সঙ্গে দফায় দফায় বচসা বাধে বিজেপি নেতা এবং কর্মীদের। কিছুটা উত্তেজনাও ছড়ায়। কিন্তু তাতে পরিস্থিতির বদল হয়নি। প্রতিবাদে অবস্থান বিক্ষোভে বসে গেরুয়া শিবির। বিজেপি নেতা গৌরীশঙ্কর ঘোষের কথায়, ‘‘আমরা মুর্শিদাবাদ জেলা পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়েছিলাম। কিন্তু বেলডাঙা থানার পুলিশ অনুমতি দেয়নি। আমরা ‘পরিবর্তন যাত্রা’ বার করতে গেলে তাতে বাধা দেওয়া হয়।’’

শনিবার নবদ্বীপ জোনের রথ যাত্রা কর্মসূচির উদ্বোধন করেছিলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। নদিয়া জেলায় পরিক্রমা শেষ করে রবিবার বিকেলে মুর্শিদাবাদে প্রবেশ করে ‘পরিবর্তন যাত্রা’। রবিবার রেজিনগর হয়ে পৌঁছয় বেলডাঙায়। সোমবার মুর্শিদাবাদের নওদা এবং হরিহরপাড়া বিধানসভা পরিদর্শন করে বহরমপুরের দশমুণ্ড কালীবাড়ির মাঠে জনসভা করার কথা বিজেপি-র। কিন্তু এ দিন সকালে বেলডাঙার ভারত সেবাশ্রম সঙ্ঘ থেকে রথের চাকা গড়াতেই তা প্রশাসনের আপত্তিতে থমকে যায়।

রাজ্যে বিধানসভা ভোটের কথা মাথায় রেখে নবদ্বীপ, উত্তরবঙ্গ, মেদিনীপুর, রাঢ়বঙ্গ এবং কলকাতা— এই ৫টি জোনে রথ যাত্রা কর্মসূচির উদ্যোগ নিয়েছে বিজেপি। পরিকল্পনা অনুযায়ী, নবদ্বীপ জোনের ওই রথ ১ মাস ধরে ৫০টি বিধানসভা কেন্দ্র ছুঁয়ে যাওয়ার কথা। কিন্তু বেলডাঙায় ঘটল বিপত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Murshidabad Rath Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE