Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Show cause

শিক্ষকদের শো-কজ়ের জবাব জেলা স্কুল পরিদর্শকের কাছে পাঠাতে হবে, জানিয়ে দিল পর্ষদ

বিজ্ঞপ্তিতে পর্ষদের নির্দেশ, শিক্ষকেরা শো-কজ়ের জবাব যাতে কোনও মতেই পর্ষদের কাছে না পাঠান। হাতে লেখা (হার্ড কপি) জবাব তো নয়ই, ইমেল মারফতও নয়।

শো-কজ়ের জবাব পাঠাতে হবে জেলা স্কুল পরিদর্শকের কাছে। প্রতীকী চিত্র।

শো-কজ়ের জবাব পাঠাতে হবে জেলা স্কুল পরিদর্শকের কাছে। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২২:০০
Share: Save:

ধর্মঘটের দিন স্কুলে গরহাজির থাকা শিক্ষকদের শো-কজ়ের জবাব সরাসরি জেলা স্কুল পরিদর্শকের কাছে পাঠাতে বলল মধ্যশিক্ষা পর্ষদ। বৃহস্পতিবার এই ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জেলা স্কুল পরিদর্শকদের বলা হয়েছে, পর্ষদের এই নির্দেশের ব্যাপারে যাতে স্কুলগুলিকে অবগত করা হয়।

বিজ্ঞপ্তিতে পর্ষদের নির্দেশ, শিক্ষকেরা শো-কজ়ের জবাব যাতে কোনও মতেই পর্ষদের কাছে না পাঠান। হাতে লেখা (হার্ড কপি) জবাব তো নয়ই, ইমেল মারফতও নয়। শো-কজ়ের জবাব পাঠাতে হবে জেলা স্কুল পরিদর্শকের কাছে। প্রয়োজনে পর্ষদ স্কুল পরিদর্শকদের থেকে জবাব সংগ্রহ করে নেবে। স্কুল পরিদর্শকদের নিজের নিজের এলাকার স্কুলগুলিতে এই নির্দেশ পৌঁছে দেওয়ার জন্যও বলে দিয়েছে পর্ষদ।

প্রসঙ্গত, গত ১০ মার্চ বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ)-র দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল সরকারি কর্মচারীদের সংগঠনগুলি। ঠিক তার আগের দিন রাজ্য সরকারের তরফে ধর্মঘট সমর্থনকারীদের উদ্দেশে কড়া বার্তা দিয়ে জানানো হয়, ধর্মঘটের দিন অনুপস্থিত কর্মচারীদের লিখিত ভাবে জানাতে হবে, কেন তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে না। সন্তোষজনক উত্তর না এলে পদক্ষেপ করা হবে। উপযুক্ত কারণ ছাড়া গরহাজির থাকলে এক দিনের বেতন, এমনকি, চাকরিজীবনের এক দিন বাদ যাবে। বিজ্ঞপ্তিতে ‘ব্রেক ইন সার্ভিসের’ কথাও বলেছিল রাজ্যের অর্থ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Show cause
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE