Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Khela Hobe

রাজনৈতিক স্লোগান এ বার কেকে, ভোটের আগে নজর কাড়ল উত্তরপাড়া

খেলার জগতের তারকারাও নেমে পড়েছেন ভোটের বাজারে।

স্লোগান এ বার কেকেও।

স্লোগান এ বার কেকেও। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৯
Share: Save:

সাম্প্রতিক কালে রাজনৈতিক মঞ্চে সবচেয়ে আলোচিত স্লোগান ‘খেলা হবে’। শাসক, বিরোধী সবার মুখেই শোনা যাচ্ছে এই স্লোগান। বঙ্গে ভোট মানেই উৎসব। আর সেই উৎসবে নতুন নতুন স্লোগান তৈরীর রীতি রয়েছে। এ বারের ভোটে ‘খেলা হবে’ স্লোগানে পারদ চড়ছে ভোট উৎসবের। সেই স্লোগান এ বার কেকেও দেখা গেল।

উত্তরপাড়ার এক কেক বিপনির দোকানে দেখা গেল এমনই। ক্রিকেট মাঠের আদলে তৈরি সবুজ কেক। তাতে পিচ, উইকেট, ব্যাট, বল আর সঙ্গে ‘খেলা হবে’ স্লোগান। রাজনীতির কারবারিরা ‘খেলা হবে’ ভিন্ন অর্থে ব্যবহার করছেন বলে মনে করছেন অনেকে। কেউ কেউ আবার বলছেন ভয়ঙ্কর খেলার কথা। তাই রাজনৈতিক তাপ বাড়ছে ‘খেলা হবে’ স্লোগানে।

খেলার জগতের তারকারাও নেমে পড়েছেন ভোটের বাজারে। রাজনৈতিক দলে নাম লেখাচ্ছেন অনেকেই। অনেকে মনে করছেন মনোজ তিওয়ারি, অশোক দিন্দার মতো খেলোয়াড়রা যখন ভোটের মাঠে থাকবেন, তখন তো খেলা হবেই। দোকান মালিক প্রসেনজিৎ দাস বলেন, “খেলা হবে প্রচণ্ড জনপ্রিয় হয়েছে। তাই কেক তৈরী হয়েছে শুনে অনেকেই আসছেন অর্ডার দিতে। ১ থেকে ৩ পাউন্ড পর্যন্ত আপাতত এই কেক তৈরী করা হচ্ছে।” জন্মদিনের কেক হিসেবেও ‘খেলা হবে’ কেকের চাহিদা রয়েছে বলে জানিয়েছেন প্রসেনজিৎ।

শুধু জন্মদিনের জন্য নয়, রাজনৈতিক দল থেকেও অর্ডার দেওয়া হচ্ছে এই কেকের। ভোট এখনও কিছু দিন দেরি। তার আগেই ‘খেলা হবে’ স্লোগান খেলা জমিয়ে দিয়েছে বলাই যায়। রবীন্দ্রনাথ ঠাকুর সহজ পাঠে লিখেছিলেন, “বেলা যায়। তেল মেখে জলে ডুব দিয়ে আসি। তারপর খেলা হবে। একা একা খেলা যায় না।” সেই খেলা হবে এখন বাংলার রাজনীতিতে চর্চিত বিষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vote Khela Hobe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE