Advertisement
১৭ জুন ২০২৪
Justice Abhijit Gangopadhyay

পর্ষদ কি নিজেকে হাই কোর্ট ভাবে? প্রশ্ন তুলেও সভাপতির হাজিরার নির্দেশ প্রত্যাহার বিচারপতির

এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়ঙ্কা সাউকে ২৮ অক্টোবরের মধ্যে চাকরি দিতে নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। মঙ্গলবার তাঁর আইনজীবী আদালতে জানান, ওই নির্দেশ এখনও কার্যকর হয়নি।

আদালতের নির্দেশ কার্যকর না করায় শুনানির প্রথমার্ধে পর্ষদ সভাপতিকে তলব করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আদালতের নির্দেশ কার্যকর না করায় শুনানির প্রথমার্ধে পর্ষদ সভাপতিকে তলব করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৫:০৯
Share: Save:

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির হাজিরার নির্দেশ প্রত্যাহার করল কলকাতা হাই কোর্ট। আদালতের নির্দেশ কার্যকর না করায় শুনানির প্রথমার্ধে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে তলব করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে স্কুল সার্ভিস কমিশন এবং পর্ষদের আইনজীবীর সওয়ালের প্রেক্ষিতে সেই নির্দেশ প্রত্যাহার করে নেন তিনি।

এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়ঙ্কা সাউকে ২৮ অক্টোবরের মধ্যে চাকরি দিতে নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। মঙ্গলবার তাঁর আইনজীবী আদালতে জানান, ওই নির্দেশ এখনও কার্যকর হয়নি। এর পরেই পর্ষদের সভাপতিকে তলব করে আদালত। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, ‘‘পর্ষদ নিজেদের কি হাই কোর্ট ভাবে। যদি সময়ে চাকরি না দিতে পারে, তা হলে আদালতে এসে জানানো উচিত ছিল।’’ হাই কোর্টের পর্যবেক্ষণ, ‘‘কেন পর্ষদ নিয়োগপত্র দেওয়ার সময়সীমা বাড়ানোর আবেদন করেনি আদালতে? রাজ্যের একাধিক শিক্ষা সংক্রান্ত অফিসার জেলে। তার পরেও পর্ষদের দৃষ্টিভঙ্গি পরীক্ষার্থী এবং পড়ুয়াদের বিরোধী।’’

শুনানির দ্বিতীয়ার্ধে এসএসসি-র আইনজীবী জানান, ২৮ অক্টোবর সুপারিশপত্রের হার্ড কপি হাতে যায় পর্ষদের। সেই কারণে হয়তো ওই দিন আর নিয়োগপত্র দেওয়া সম্ভব হয়নি। পর্ষদের আইনজীবী জানান, এসএসসি যে সুপারিশপত্র পাঠিয়েছিল সেখানে মামলার তথ্য এবং আদালতের নির্দেশের কথা সঠিক ভাবে জানানো হয়নি। এই কারণেই নিয়োগ দেওয়া যায়নি। এর পরেই পর্ষদ সভাপতি হাজিরার নির্দেশ খারিজ করে দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Justice Abhijit Gangopadhyay Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE