Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Sandeshkhali Row

হাই কোর্টে জামিন বিজেপি নেতা বিকাশ সিংহের, জামিন পেলেন আইএসএফ নেত্রী আয়েশা বিবিও

বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি কৌশিক চন্দ দু’হাজার টাকার বন্ডে বিকাশ সিংহকে জামিন দেন। তাঁর পর্যবেক্ষণ, এফআইআরে এমন কিছু নেই যার জন্য বিকাশকে জেলে ভরে রাখতে হবে।

File image of BJP leader Bikash Singh and ISF leader Ayesha bibi

বিজেপি নেতা বিকাশ সিংহ (বাঁ দিকে), আইএসএফ নেত্রী আয়েশা বিবি (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৫
Share: Save:

সন্দেশখালির বিজেপি নেতা বিকাশ সিংহের জামিন মঞ্জুর করল কলকাতা হাই কোর্ট। বুধবার, দু’হাজার টাকার বন্ডে বিকাশের জামিন মঞ্জুর করেছেন বিচারপতি কৌশিক চন্দ। অন্য দিকে, বসিরহাট মহকুমা আদালত জামিন দিয়েছে আইএসএফ নেত্রী আয়েশা বিবিকে। সন্দেশখালিতে গোলমাল পাকানোর অভিযোগে পুলিশ বিজেপি নেতা বিকাশ সিংহ, স্থানীয় প্রাক্তন বিধায়ক তথা সিপিএম নেতা নিরাপদ সর্দার এবং আইএসএফ নেত্রী আয়েশা বিবিকে গ্রেফতার করে। মঙ্গলবার, হাই কোর্ট জামিন দিয়েছিল নিরাপদকে। বুধবার, জামিন পেলেন বিকাশ এবং আয়েশা।

কলকাতা হাই কোর্টের বিচারপতি কৌশিক চন্দ বুধবার বিকাশকে দু’হাজার টাকার বন্ডে জামিন দেন। তাঁর পর্যবেক্ষণ, এফআইআরে এমন কিছুই নেই যার জন্য বিকাশকে জেলে রাখতে হবে। একই ভাবে, বসিরহাট মহকুমা আদালত থেকে জামিন পেয়েছেন আইএসএফ নেত্রী আয়েশাও। মঙ্গলবার, হাই কোর্ট বিস্ময় প্রকাশ করেছিল, কী করে অভিযোগ দায়েরের আগেই নিরাপদের বিরুদ্ধে এফআইআর হয়, তা নিয়ে। বিকাশের ক্ষেত্রেও তেমনই ঘটেছে বলে দাবি মামলাকারীর।

প্রসঙ্গত, বিকাশের জামিন হলেও তাঁকে নিয়ে সন্দেশখালির বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন তাঁর স্ত্রী স্বপ্না। স্বামীর উপর হামলা হতে পারে বলে আশঙ্কা তাঁর। তাঁর বক্তব্য, শাহজাহান এখনও অধরা। শাহজাহানের লোকজন এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। এই পরিস্থিতিতে কার ভরসায় তাঁরা ঘরে ফিরবেন, তা বুঝতে পারছেন না বিকাশের স্ত্রী। তাঁর দাবি, ধৃত শিবপ্রসাদ হাজরার ‘দক্ষিণ হস্ত’ বলে পরিচিত ভানু মণ্ডল এলাকার ঘুরছেন। ভানুর অভিযোগের ভিত্তিতেই বিকাশকে গ্রেফতার করেছিল পুলিশ। স্বপ্না বলেন, ‘‘শাহজাহান, ভানু মণ্ডলরা বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে। পুলিশ দেখতেই পাচ্ছে না। এই মাস্তানগুলো ঘুরে বেড়ালে শান্তিতে থাকব কী করে? পুলিশ জানে বিকাশ সিংহ বাড়িতেই থাকেন। বাড়ি থেকে কোথাও বেরোন না। সব জেনেও বিকাশকে গ্রেফতার করা হয়েছিল। ওকে নিয়ে বাড়ি ফিরতে ভয় পাচ্ছি।’’ বুধবার তাঁরা সন্দেশখালি ফিরছেন না বলেও জানান স্বপ্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Bikash Sinha BJP ISF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE